পররাষ্ট্রমন্ত্রীকে ৪৮ ঘণ্টার মধ্যে পদত্যাগের উকিল নোটিশ

| সোমবার , ২২ আগস্ট, ২০২২ at ৭:০৬ পূর্বাহ্ণ

সাম্প্রতিক মন্তব্যের জেরে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনকে ৪৮ ঘণ্টার মধ্যে পদত্যাগের উকিল নোটিশ পাঠিয়েছেন এরশাদ হোসেন রাশেদ নামে এক আইনজীবী। গতকাল রোববার এই নোটিশ পাঠান তিনি। নোটিশে বলা হয়েছে, শেখ হাসিনাকে ক্ষমতায় টিকিয়ে রাখতে আপনি ভারত সরকারকে যে অনুরোধ করেছেন, এটা আপনি করতে পারেন না। কারণ সংবিধানে বলা হয়েছে, জনগণই সকল ক্ষমতার উৎস। আপনি সংবিধানবিরোধী বক্তব্য দিয়েছেন। আপনি মন্ত্রী পদে থাকার যোগ্যতা হারিয়েছেন।
প্রসঙ্গত, গত ১৮ আগস্ট চট্টগ্রামের জেএম সেন হলে জন্মাষ্টমীর অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, বাংলাদেশে শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে যা যা করা দরকার, ভারত যেন তা করে সেজন্য তিনি ভারতের কাছে অনুরোধ জানিয়েছেন। এরপর থেকেই সেই বক্তব্য নিয়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় টিকিয়ে থাকা ও আসার জন্য ভারতকে কখনো অনুরোধ করেনি, শেখ হাসিনার পক্ষ থেকে কাউকে দায়িত্ব দেওয়া হয়নি। এটি কারো ব্যক্তিগত অভিমত হতে পারে।
এদিকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান বলেছেন, প্রশ্ন হলো তিনি তো (পররাষ্ট্রমন্ত্রী) আমাদের দলের কেউ নন। সুতরাং আমাদের দল তার এই বক্তব্যে বিব্রত হওয়ার কোনো প্রশ্নই ওঠে না।

পূর্ববর্তী নিবন্ধআমরা তো বিএনপির অশনি সংকেত দেখছি : মেয়র
পরবর্তী নিবন্ধরাস্তায় থাকা দোকানের বর্ধিতাংশ উচ্ছেদ