পথে নামিয়ে দিল ট্রলার, পদ্মার চরে সন্তান জন্ম

আজাদী ডেস্ক | সোমবার , ১০ মে, ২০২১ at ৫:২৩ পূর্বাহ্ণ

ট্রলারে স্বামী সঙ্গে বাড়ি যাচ্ছিলেন এক প্রসূতি। গন্তব্যের আগেই তাদের পদ্মা নদীর চরে নামিয়ে দেন ট্রলার চালক। উপায় না পেয়ে হেঁটেই গন্তব্যে যাচ্ছিলেন তারা। পথে শরীয়তপুরের জাজিরা উপজেলার পূর্বনাওডোবা ইউনিয়নের পাইনপাড়া এলাকায় মেয়ের জন্ম দিয়েছেন ওই নারী। গতকাল বিকেল ৫টার দিকে ওই নবজাতকের জন্ম হয়। বর্তমানে মা ও শিশু জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে আছে।
জানা যায়, সন্ধ্যার দিকে পূর্বনাওডোবা ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্য সহকারী, স্থানীয় কয়েকজন ওই মা ও নবজাতকটিকে হাসপাতালে নিয়ে যান। এ সময় হাসপাতাল থেকে তাদের প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হয়। হাসপাতালে যখন মা ও সন্তানকে আনা হয়েছিল, তখন তাদের শরীরে বালি ও মাটি লেগেছিল। পরে তাদের পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়। জাজিরার ইউএনও মা ও সন্তানের জন্য কাপড়, খাবারসহ প্রয়োজনীয় জিনিসের ব্যবস্থা করেন। স্বাস্থ্য কমপ্লেঙের প্রসূতি ওয়ার্ডের একটি বিছানায় ওই মা ও নবজাতক ভর্তি আছেন। মা ও মেয়েকে দেখতে বিভিন্ন এলাকা থেকে অনেকে হাসপাতালে এসেছেন।
জাজিরার ইউএনও আশরাফুজ্জামান ভূঁইয়া বলেন, সুমা আক্তার ও নাহিদ হোসেন ঢাকার লালবাগে থাকেন। তাদের বাড়ি বরিশাল হিজলাতে।
জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুল হাসান বলেন, পরীক্ষা-নিরীক্ষা করে কিছুটা সমস্যা থাকায় দুজনকেই হাসপাতালে ভর্তি করা হয়। এখন তারা সুস্থ আছে। তাদের সব ধরনের চিকিৎসা দেওয়া হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধরোববার টিকা নিলেন পাঁচ হাজার মানুষ
পরবর্তী নিবন্ধসেরামের বিরুদ্ধে আইনি পদক্ষেপের কথা ভাবতে বলল সংসদীয় কমিটি