পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্স থেকে রোগী ‘ভাগিয়ে নিচ্ছেন’ নার্স!

ভিডিও ভাইরাল

পটিয়া প্রতিনিধি | শুক্রবার , ২১ অক্টোবর, ২০২২ at ৫:৩৮ পূর্বাহ্ণ

পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্স থেকে রোগী ভাগিয়ে নিচ্ছেন হাসপাতালে কর্মরত এক নার্স। এ ধরনের একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। যেখানে দেখা যায়, হাসপাতালে চিকিৎসা নিতে আসা এপ্রোন পরিহিত এক নার্স প্রসূতি রোগীকে চিকিৎসা না দিয়ে পাঠিয়ে দিচ্ছেন বেসরকারি হাসপাতালে। জান্নাতুল মাওয়া নামের এক নারী এই ভিডিও শেয়ার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, ‘দালালের খপ্পর থেকে মুক্তি চায় পটিয়াবাসী। পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ হতে রোগী বেসরকারি হাসপাতালে স্থানান্তর ও টাকা লেনদেন করছেন সেবিকা নুর নাহার বেগম ও সহায়তা করছেন তার সহকারী লাকি, যিনি সরকারি কোনো কর্মচারী নন’।

জানা গেছে. এই ঘটনাটি সপ্তাহখানেক আগের। বিকেল ৩টার দিকে প্রসূতি নারীকে নিয়ে পটিয়া স্বাস্থ্য কমপ্লেঙে এসেছিলেন এক ব্যক্তি। কিন্তু হাসপাতালে ভর্তি না করিয়ে হাসপাতালের এক নার্স ওই রোগীকে পাঠিয়ে দেন বেসরকারি হাসপাতালে।

হাসপাতালে আসা রোগীদের অভিযোগ, প্রায় প্রতিদিনই দুপুরের পর রোগীদের বিভিন্নভাবে প্ররোচিত করে হাসপাতালের বাইরে বিভিন্ন বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে পাঠিয়ে দেয় একটি সংঘবদ্ধ দালাল চক্র।

এ বিষয়ে জানতে চাইলে, পটিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. সব্যসাচী নাথ বলেন, হাসপাতালে প্রসূতি রোগীদের সেবা দেওয়ার জন্য আমাদের সব ধরনের ব্যবস্থা রয়েছে। আমার চেষ্টা করি নরমাল ডেলিভারি করাতে। তবে পরিস্থিতি খুবই জটিল হলে সেক্ষত্রে সিজার করানোর পরামর্শ দেই। তিনি আরো জানান, এ সংশ্লিষ্ট একটি ভিডিও আমার কাছে এসেছে। বিষয়টি তদন্ত করে নিশ্চিত না হওয়া পর্যন্ত কিছু বলতে পারছি না। তবে তদন্ত করে ঘটনার সত্যতা প্রমাণিত হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধবাবুল আক্তারের বিরুদ্ধে পিবিআইর আরেক কর্মকর্তার মামলা
পরবর্তী নিবন্ধরেয়াজুউদ্দিন বাজার বণিক কল্যাণ সমিতির সভাপতি সম্পাদকসহ ৫ জনের বিরুদ্ধে মামলা