পটিয়া ফায়ার সার্ভিসের সক্ষমতা বাড়াতে উদ্যোগ নেওয়া হবে

মতবিনিময় সভায় পৌর মেয়র আইয়ুব বাবুল

পটিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ২৫ মে, ২০২১ at ৬:৪৩ পূর্বাহ্ণ

পটিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সক্ষমতা বাড়াতে উদ্যোগ নেওয়া হবে বলে জানিয়েছেন পৌর মেয়র আইয়ুব বাবুল। তিনি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে আরো আধুনিক করতে স্থানীয় সংসদ হুইপ সামশুল হক চৌধুরী এমপির সহযোগিতা কামনা করা হবে বলে জানান। গত রোববার দুপুরে পটিয়া ফায়ার সার্ভিসের সাথে মতবিনিময় সভায় তিনি একথা বলেন। সভায় পৌর মেয়র ইন্দ্রপুল লবণ শিল্প নগরীতে ভয়াবহ অগ্নিকাণ্ডের সময় ফায়ার সার্ভিসের সক্ষমতা ও কর্মতৎপরতা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন। এসময় অগ্নিদুর্ঘটনা বিষয়ে জনসচেতনতা বাড়াতে পৌরসভার নয়টি ওয়ার্ডে অগ্নিনির্বাপণ মহড়া করা হবে বলে জানান মেয়র।
সভায় পটিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মনি ত্রিপুরা জানান, অগ্নিদুর্ঘটনার সময় জনগণ ফায়ার সার্ভিস অফিসে সরাসরি ফোন না দিয়ে সরকারি অন্যান্য সেবা সংস্থায় ফোন দেন। এতে আমাদের তথ্য পেতে বিলম্ব হয় এবং তাতে ক্ষয়ক্ষতির পরিমাণ বেড়ে যায়। পটিয়া ফায়ার সার্ভিস অফিসের সেবা পেতে তিনি ০১৭৩০০০২৪৩০ নম্বরে ফোন করার অনুরোধ জানান।
সভায় আরো উপস্থিত ছিলেন পৌরসভার সচিব নেজামুল হক, কাউন্সিলর রূপক কুমার সেন, গোফরান রানা, শফিউল আলম, গিয়াস উদ্দিন আজাদ, মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ মহিউদ্দিন, আ. লীগ নেতা শহিদুল ইসলাম চৌধুরী, যুবলীগ নেতা এস এম আমানুল্লাহ্‌ আমিরী, আবদুল্লাহ আল নোমান প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধদোকান মালিক সমিতি মহানগর স্ট্যান্ডিং কমিটির সভা
পরবর্তী নিবন্ধসরকারের উন্নয়ন কর্মকাণ্ড জনগণকে জানাতে হবে