পটিয়ায় স্কুলশিক্ষককে কুপিয়ে জখম করল বোনজামাই

দেনা-পাওনা নিয়ে বিরোধ

পটিয়া প্রতিনিধি | রবিবার , ১৬ জানুয়ারি, ২০২২ at ৬:২২ পূর্বাহ্ণ

পটিয়ায় কর্মস্থলে যাওয়ার পথে এক স্কুলশিক্ষককে কুপিয়ে জখম করেছে খালাতো বোনের জামাই ও তার লোকজন। খালাতো বোনকে নিয়ে সৃষ্ট বিরোধের জের ধরে গতকাল শনিবার সকাল ১০টায় উপজেলার দক্ষিণ ভূর্ষিস্থ বিনি ডাক্তারের ঘাটা সংলগ্ন ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে। আহত শিক্ষকের নাম মো. আবদুল মান্নান (৪০)। তিনি উপজেলার ধলঘাট ইউনিয়নের মুকুটনাইট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও কেলিশহর ১ নম্বর ওয়ার্ডের মরহুম আহম্মদ ছফার পুত্র।
এ ঘটনায় শনিবার দুপুরে আহত শিক্ষক মো. আবদুল মান্নান বাদী হয়ে খালাতো বোনের শ্বশুর দক্ষিণ ভূর্ষি কেচিয়াপাড়া ৬ নম্বর ওয়ার্ডের আব্দুর রশিদ সওদাগর (৫৫) ও তার পুত্র বোনজামাই মিজান আহমদ (৩১) সহ অজ্ঞাত ৪/৫ জনকে আসামি করে পটিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, পাঁচ মাস আগে ওই শিক্ষকের খালাতো বোনের সঙ্গে বিয়ে হয় আসামি মিজান আহমদের। দুই পরিবারের মধ্যে যোগসূত্র রচনায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন স্কুলশিক্ষক আবদুল মান্নান। বিয়ের পর দেনা-পাওনা নিয়ে শ্বশুরবাড়ির লোকজন খালাত বোনকে নানাভাবে নির্যাতন করতে থাকলে দুই পরিবারে বিরোধ তৈরি হয়। এক পর্যায়ে খালাতো বোন বাপের বাড়ি এলে তাকে শ্বশুরবাড়ি না যাওয়ার পরামর্শ দেন আবদুল মান্নান। এ নিয়ে আবদুল মান্নানের উপর ক্ষুব্ধ হয় আসামিরা। এরই জের ধরে গতকাল সকালে কর্মস্থলে যাওয়ার পথে আব্দুর রশিদ ও তার পুত্র মিজানসহ কয়েকজন তার মোটর সাইকেলের গতিরোধ করে ধারালো অস্ত্র নিয়ে হামলা করে। এতে শরীরের বিভিন্নস্থানে আঘাতসহ কিরিচের আঘাতে তার ব্যবহৃত মোটরসাইকেল ও হেলমেট ভেঙে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে পটিয়া হাসপাতালে নিয়ে যায়।
এ বিষয়ে পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার জানান, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনা তদন্ত করে প্রকৃত দোষীদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা হবে।

পূর্ববর্তী নিবন্ধসংরক্ষিত বন থেকে অবাধে গাছ উজাড়
পরবর্তী নিবন্ধফিশারিঘাট থেকে ৪০০ কেজি পিরানহা ও জেলিযুক্ত চিংড়ি জব্দ