পটিয়ায় চেয়ারম্যানের ভাই খুনের ঘটনায় মামলা, গ্রেপ্তার ২

পটিয়া প্রতিনিধি | রবিবার , ২৪ এপ্রিল, ২০২২ at ৫:৫০ পূর্বাহ্ণ

পটিয়া উপজেলার কাশিয়াইশ ইউনিয়নের চেয়ারম্যান আবুল কাসেমের ছোট ভাই মোহাম্মদ সোহেল (৩৬) খুনের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। ইউপি চেয়ারম্যান আবুল কাসেম বাদী হয়ে গতকাল শনিবার সকালে এ মামলা করেন। মামলায় একই ইউনিয়নের মো: মুনছুরের পুত্র শরীফকে প্রধান আসামি করা হয়েছে। এ ছাড়া অন্য ৮/১০ জনকে আসামি করা হয়েছে মামলায়। পুলিশ ঘটনার রাতে শুক্রবার হামলাকারী মোহাম্মদ শরীফের পিতা মো. মুনছুর (৪৫) ও একই এলাকার নুরুল আবছারের পুত্র জনিকে (২৫) গ্রেপ্তার করেছে।

উল্লেখ্য, উপজেলার কাশিয়াইশ ইউনিয়নে গত ইউপি নির্বাচনে সহিংসতার জের ধরে আওয়ামী লীগের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আবুল কাসেম ও আনারস প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ কায়েসের সমর্থকদের মধ্যে কয়েক দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এর রেশ ধরে গত শুক্রবার রাত ১০টায় বুধপুরা বাজারে তারাবি নামাজ শেষে ইউপি চেয়ারম্যান আবুল কাসেমের ছোট ভাই মো: সোহেলকে ছুরিকাঘাত করা হয়। স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মো. সাজ্জাদ (২০), সাদ্দাম হোসেন (৩০) ও জয়নাল আবেদীন (৩৪) নামে আরো তিনজন আহত হয়েছেন। তারা বর্তমানে চমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এদিকে গতকাল শনিবার বিকেলে স্থানীয় খলিল মীর মাদ্রাসা মাঠে নিহত সোহেলের নামাজে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। জানাযায় হাজারো মানুষ অংশ নিয়ে তার প্রতি সমবেদনা জানান। নিহত সোহেলের দুই পুত্র সন্তান রয়েছে বলে জানা গেছে।

কাশিয়াইশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাসেম জানিয়েছেন, তার ইউনিয়নের পরাজিত প্রার্থী মোহাম্মদ কায়েস তার ছোট ভাইকে নিজ হাতে ধরেছেন এবং সন্ত্রাসী মোহাম্মদ শরীফ ছুরিকাঘাত করে খুন করেছেন। এ ঘটনায় তিনি বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

তবে মোহাম্মদ কায়েস ঘটনাস্থলে উপস্থিত ছিলেন না বলে দাবি করে বলেন, ‘মূলত মোহাম্মদ শরীফকে চেয়ারম্যানের লোকজন মারধর করার ইস্যু নিয়ে দুই পক্ষে মারামারির ঘটনা ঘটেছে। কারা কিভাবে ছুরিকাঘাত করেছে তা আমি জানি না।’

পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার জানিয়েছেন, খুনের ঘটনায় থানায় একটি হত্যা মামলা রেকর্ড হয়েছে। ইতোমধ্যে পুলিশ অভিযান চালিয়ে দুইজনকে গ্রেপ্তার করেছে এবং মামলার প্রধান আসামি মোহাম্মদ শরীফ ও কায়েসকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

পূর্ববর্তী নিবন্ধপানিতে ডুবে তিন শিশুর মৃত্যু
পরবর্তী নিবন্ধসন্দ্বীপ গুপ্তছড়া জেটিতে মোটরসাইকেলের ধাক্কায় শিশু নিহত