নূর জাহান অয়েলের চেয়ারম্যান এমডির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

১৬৪ কোটি টাকা আত্মসাৎ মামলা

আজাদী প্রতিবেদন | বুধবার , ২০ অক্টোবর, ২০২১ at ৭:৩২ পূর্বাহ্ণ

জনতা ব্যাংকের ১৬৪ কোটি ২৩ লাখ ৭৭ হাজার ১৫২ টাকা আত্মসাতের মামলায় নূর জাহান সুপার অয়েল লিমিটেডের চেয়ারম্যান জসিম উদ্দিন ও ব্যবস্থাপনা পরিচালক মোছা. তানমিন মনোয়ার ও জহির আহমদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। গতকাল মঙ্গলবার চট্টগ্রামের অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান শুনানি শেষে এ আদেশ দেন।
এর আগে পাওনা আদায়ে আসামিদের প্রতি গ্রেপ্তারি পরোয়ানা চেয়ে আদালতের কাছে একটি আবেদন করেন ব্যাংক কর্তৃপক্ষ। আদালতের পেশকার মো. রেজাউল করিম আজাদীকে বিষয়টি নিশ্চিত করেন।
তিনি বলেন, জনতা ব্যাংক লালদীঘি শাখা থেকে ১৬৪ কোটি ২৩ লাখ ৭৭ হাজার ১৫২ টাকা আত্মসাতের অভিযোগে নূর জাহান সুপার অয়েল লিমিটেড, প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও দুই ব্যবস্থাপনা পরিচালকের বিরুদ্ধে ২০১৩ সালে একটি অর্থঋণ মামলা হয়। মামলায় সাগরিকা বোতল এন্ড প্যাকেজিং ইন্ডাস্ট্রিজ ও নূর জাহান সিএনজি রিফুয়েলিং নামের প্রতিষ্ঠান দুটিকেও বিবাদী করা হয়। পরবর্তীতে ২০১৯ সালেরর ৩১ অক্টোবর এ মামলায় ব্যাংকের পক্ষে রায় ঘোষণা হয়। রায়ে ৬০ দিনের মধ্যে ব্যাংককে টাকা পরিশোধের কথা বলা হয়। কিন্তু আসামিরা টাকা পরিশোধ করেননি। একপর্যায়ে ব্যাংক কতৃপক্ষ ২০২০ সালের ১৭ জুন উক্ত টাকা ফেরত পেতে একটি জারি মামলা দায়ের করেন।

পূর্ববর্তী নিবন্ধকুতুপালং থেকে দেশীয় অস্ত্রসহ ৬ রোহিঙ্গা ডাকাত আটক
পরবর্তী নিবন্ধবাংলাদেশ-ভারত নৌ সচিব পর্যায়ের বৈঠক আজ