নিয়ন্ত্রণ হারিয়ে ১শ’ ফুট গভীর খাদে চাঁদের গাড়ি

রাঙামাটি প্রতিনিধি | শুক্রবার , ২১ অক্টোবর, ২০২২ at ৫:৫৬ পূর্বাহ্ণ

রাঙামাটির বাঘাইছড়ির সাজেকে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী চাঁদের গাড়ি ১শ’ ফুট গভীর খাদে পড়ে গেছে। এতে অন্তত ১২ যাত্রী গুরুতর আহত হয়েছেন। আহতদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান অতুলাল চাকমা। গতকাল বৃহস্পতিবার দুপুরে সাজেকের রুইলুই পাড়ায় এ দুর্ঘটনা ঘটে।

ইউপি চেয়ারম্যান অতুলাল চাকমা জানান, গাড়িটি সাজেকের কংলাক পাড়া থেকে যাত্রী নিয়ে মাচালং বাজারে যাচ্ছিলো। পথে রুইলুই পাহাড় নামার সময় নিয়ন্ত্রণ হারিয়ে হাউজ পাড়ায় প্রায় ১শ ফুট গভীর পাহাড়ি খাদে পড়ে যায়। এতে গাড়িতে থাকা সবাই আহত হয়েছেন। দুর্ঘটনার খবর পেয়ে সেনাবাহিনী ও পুলিশের একটি দল স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে দ্রুত দিঘীনালা স্ব্যাস্থ কমপ্লেঙে পাঠায়। আহতরা সবাই সাজেকের স্থানীয় বাসিন্দা। তাৎক্ষণিকভাবে তাদের নাম পরিচয় নিশ্চিত করা যায়নি।

সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নুরুল হক দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, সাজেক বাঘাইহাট সড়কে যানচলাচল বেড়ে যাওয়ায় ইদানীং দুর্ঘটনা বেড়েছে। পুলিশের পক্ষ থেকে শীঘ্রই চালক ও মালিক সমিতির সাথে কথা বলে একটি নিয়মের মধ্যে নিয়ে আসার পদক্ষেপ নেয়া হবে।

সাজেক ইউনিয়ন পরিষদের সদস্য ও হেডম্যান জুপ্পুই থাং ত্রিপুরা জানান, সাজেক সড়কে চলাচল করা অধিকাংশ চাঁদের গাড়ির ফিটনেস নেই। চালকদেরও লাইসেন্স নেই। তাই ঘন ঘন দুর্ঘটনা ঘটছে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার বলেন, একটি পর্যটন এলাকায় এভাবে পর পর দুর্ঘটনা দুঃখজনক। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শীঘ্রই মোবাইল কোর্টের মাধ্যমে ফিটনেসবিহীন যানবাহন ও লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধরিজার্ভ নামল ৩৬ বিলিয়নের নিচে
পরবর্তী নিবন্ধবাঁশখালীতে চলছে পাহাড় কাটা প্রশাসনের অভিযানেও বন্ধ হচ্ছে না