নিষেধ অমান্য করে সাঁকোতে অটোরিকশা,ভেঙে পড়ল খালে

সাতকানিয়া প্রতিনিধি | সোমবার , ২৭ মে, ২০২৪ at ৭:০৯ পূর্বাহ্ণ

সাতকানিয়ায় সাঁকো ভেঙে ব্যাটারিচালিত অটোরিকশাসহ খালে পড়ে চালক আহত হয়েছে। আহত চালকের নাম রাজীব উদ্দিন ভুট্টো (২৭)। গতকাল রোববার দুপুরের দিকে উপজেলার বাজালিয়াশীলঘাটা সড়কের পুরানগড়ের বৈতরণী এলাকায় সুয়ালক খালের উপর নির্মাণাধীন ব্রিজের পাশে অস্থায়ী সাঁকোতে এ ঘটনা ঘটে।

পুরানগড় ইউপি চেয়ারম্যান আ ফ ম মাহবুবুল হক সিকদার জানান, গত বছর ভয়াবহ বন্যার সময় বৈতরণী এলাকায় সুয়ালক খালের উপর থাকা ব্রিজের এক পাশে ধসে যায়। ব্রিজের ধসে যাওয়া অংশে নতুন ভাবে ২০ মিটার সমপ্রসারণ করা হচ্ছে। এজন্য ব্রিজের পাশে অস্থায়ীভাবে একটি সাঁকো তৈরি করা হয়েছে। সাঁকো দিয়ে এতদিন অটোরিকশা চলাচল করেছে। কিন্তু সমপ্রতি বৃষ্টি হওয়ায় খাল দিয়ে আসা স্রোতে সাঁকোটি ক্ষতিগ্রস্থ হয়। সাঁকো নড়বড়ে হয়ে যাওয়ায় গত এক সপ্তাহ ধরে সাঁকোর উপর দিয়ে অটোরিকশা চলাচলে নিষেধ করা হয়। গতকাল দুপুরের দিকে রাজীব উদ্দিন ভুট্টো নামের এক অটোরিকশা চালক কারো কথা না শুনে অটোরিকশা নিয়ে সাঁকোর পার হওয়ার চেষ্টা করে। এসময় সাঁকো ভেঙে অটোরিকশাসহ চালক ভুট্টো খালে পড়ে গিয়ে আহত হয়। তবে ঘটনার পরপর সাঁকোটি মেরামত করে চলাচলের উপযোগী করা হয়েছে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সাতকানিয়ার সার্ভেয়ার মো. আবুল কালাম জানান, সমপ্রতি বৃষ্টির পর খাল দিয়ে স্রোত আসায় অস্থায়ী সাঁকোটি কিছুটা নড়বড়ে হয়েছে। ক্ষতিগ্রস্থ সাঁকো দিয়ে ব্যাটারিচালিত অটোরিকশা পার হওয়ার সময় সাঁকো ভেঙে অটোরিকশাসহ চালক খালে পড়ে যায়। ঘটনার পর সাঁকোটি পুনরায় চলাচলের উপযোগী করে দেয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ডে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২০ হাজার টাকা জরিমানা
পরবর্তী নিবন্ধঅপহরণ করে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার