নির্বাচনে বিদেশিদের নির্দেশনা দেখবে না আওয়ামী লীগ

ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে কাদের

| শুক্রবার , ১৭ ফেব্রুয়ারি, ২০২৩ at ৬:২৯ পূর্বাহ্ণ

দ্বাদশ সংসদ নির্বাচনে বিদেশিদের কোনো নির্দেশনা আওয়ামী লীগ অনুসরণ করবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, আওয়ামী লীগ চায় সুষ্ঠু নির্বাচন, আর তা নিশ্চিত করতে যা যা দরকার, তাই করবে সরকার। গতকাল বৃহস্পতিবার গুলশানে ইউরোপীয় ইউনিয়নের সাতটি দেশের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে বসেছিলেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক। ওই বৈঠক শেষে তিনি সাংবাদিকদের বলেন, নির্বাচন নির্বাচনের গতিতেই হবে। আগামী নির্বাচন বিশ্বাসযোগ্য ও সুষ্ঠু হবে, নির্বাচন কমিশন স্বাধীন কর্তৃত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

নির্বাচনকেন্দ্রিক বিদেশিদের কোনো নির্দেশনা আওয়ামী লীগ অনুসরণ করবে না। আওয়ামী লীগ ত্রুটিমুক্ত, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন চায়। এজন্য বর্তমান সরকার যা যা করণীয় তাই করবে। নির্বাচন এবং তাতে বিএনপির অংশগ্রহণ নিয়ে ইইউ কী বলেছে, তাও সাংবাদিকদের কাছে তুলে ধরেন এ আওয়ামী লীগ নেতা। খবর বিডিনিউজের।

তিনি বলেন, ইউরোপীয় ইউনিয়নের সদস্যরাও চায় বিএনপিসহ সকল দল নির্বাচনে অংশগ্রহণ করুক এবং সুষ্ঠুসুন্দর ও নিরপেক্ষ নির্বাচন হোক। নির্বাচন প্রসঙ্গ ছাড়াও রাজনীতি ও ব্যবসাবাণিজ্য নিয়ে ইউরোপীয় ইউনিয়নভুক্ত সাত দেশের প্রতিনিধির সঙ্গে কথা হয়েছে বলে জানান কাদের।

আগামী ডিসেম্বর মাসে দ্বাদশ জাতীয় নির্বাচনের ভোট হতে পারে বলে নির্বাচন কমিশনের কাছ থেকে আভাস পাওয়ার কথা কিছুদিন আগে জানিয়েছিলেন কাদের। এর পর ভোট আয়োজনের দায়িত্বে থাকা নির্বাচন কমিশনের কমিশনার মো. আহসান হাবিব খান জানান, যথাসময়ে তফসিল ঘোষণা করা হবে, কমিশন সভা করেই ভোটের তারিখ জানাবে।

পূর্ববর্তী নিবন্ধমেলায় কিশোর-কিশোরীদের সরব উপস্থিতি, কিনছে বই
পরবর্তী নিবন্ধঅভিযানের পরও বন্ধ হচ্ছে না পাহাড় কেটে বালু উত্তোলন