নির্দেশনা মানার বালাই নেই

নগরীতে রাত ৮টার পরও খোলা দোকানপাট-হাটবাজার

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৪ জুন, ২০২১ at ৫:৪৯ পূর্বাহ্ণ

নগরীতে করোনা সংক্রমণ ঠেকাতে জেলাপ্রশাসনের কঠোর নির্দেশনা মানার বালাই দেখা যায়নি। রাত ৮টার পরও দোকানপাট, হাটবাজার খোলা ছিল। নতুন করে বিধি নিষেধের প্রথমদিন গতকাল নগরজুড়ে এমন চিত্র দেখা যায়। তবে সন্ধ্যা ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত অভিযান পরিচালনা করেছে জেলাপ্রশাসন। এ সময় জনসচেতনতামূলক মাইকিংয়ের পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। তবে প্রথমদিন হিসেবে কোন ব্যক্তিকে জরিমানা করা হয়নি। জেলা প্রশাসনের ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এ অভিযান পরিচালনা করেন। জেলা প্রশাসকের স্ট্যাফ অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রে উমর ফারুক আজাদীকে বলেন, সন্ধ্যার পর নগরজুড়ে অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় কাজীর দেউরী, লালখান বাজার, দুই নম্বর গেট, আগ্রাবাদসহ বিভিন্ন এলাকায় ৬ প্রতিষ্ঠানকে খোলা রাখার দায়ে জরিমানা করা হয়। এছাড়া রাত ৮টার পর দোকানপাট বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হয়।
জেলা প্রশাসন সূত্রে জানা যায়, নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক কাজীর দেউরী ও ২ নম্বর গেইটে অভিযান চালান। এসময় ২ নম্বর গেইটের সুলতান ডাইনকে ২ হাজার, বারকোড রেস্টুরেন্টকে ১ হাজার টাকা, লাইকি রেস্টুরেন্টকে ১ হাজার টাকা, রয়েল হাটকে ১ হাজার টাকা ও দারুল কাবাবকে ৫শ টাকা জরিমানা করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী লালখান বাজার এলাকার একটি রেস্টুরেন্টকে ১ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোজাম্মেল হক আগ্রাবাদ এলাকায়, মাসুমা জান্নাত জিইসি মোড়, মামনুন আহমেদ অনিক ২ নম্বর গেট ও মুরাদপুর, ইনামুল হক খুলশী এলাকায় অভিযান পরিচালনা করেন।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, চট্টগ্রামে করোনা সংক্রমণ ও মৃত্যুর হার বেড়ে চলছে। যার ফলে করোনা সংক্রমণ প্রতিরোধে অভিযান পরিচালনা করা হয়েছে। দোকানপাট, হাটবাজার, হোটেল, রেস্তোরাঁ ও খাবারের দোকান রাত ৮টার পর বন্ধ থাকার কথা। কিন্তু রাত ৮টার পরও খোলা ছিল। যার ফলে কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধচাপ বাড়ছেই আইসিইউতে
পরবর্তী নিবন্ধপ্রকল্প বাস্তবায়নে সব অন্তরায় চিহ্নিত করার উদ্যোগ