নিজেকে শচীন-অমিতাভ বচ্চন মনে হচ্ছে: ব্রিটিশ প্রধানমন্ত্রী

| শনিবার , ২৩ এপ্রিল, ২০২২ at ১১:৩১ পূর্বাহ্ণ

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন দুই দিনের ভারত সফরে এখন দিল্লিতে অবস্থান করছেন। বৃহস্পতিবার গুজরাটের পর শুক্রবার দিল্লিতেও তাকে ব্যাপকভাবে অভ্যর্থনা জানানো হয়েছে। সেই অভ্যর্থনা পেয়ে তিনি একেবারে আবেগে আপ্লুত। সেই আবেগ ধরে রাখতে না পেরে তিনি বলেই ফেলেছেন, নিজেকে তার শচীন টেন্ডুলকার, অমিতাভ বচ্চনের মতো লাগছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘খাস দোস্ত’ সম্বোধন করে ধন্যবাদ জানান তিনি। খবর বাংলানিউজের।

জনসন বলেন, আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ভারতের জনগণকে উষ্ণ অভ্যর্থনার জন্য ধন্যবাদ জানাই। নিজেকে শচীন টেন্ডুলকার আর অমিতাভ বচ্চনের মতো অনুভব করেছিলাম। শুক্রবার তিনি ভারতের সঙ্গে কৌশলগত প্রতিরক্ষা, কূটনৈতিক ও অর্থনৈতিক অংশীদারিত্বের বিষয়ে গভীর আলোচনা করেন। লক্ষ্য ছিল ঘনিষ্ঠ অংশীদারিত্ব জোরদার করা এবং ইন্দো-প্যাসিফিক অঞ্চলে নিরাপত্তা সহযোগিতা বাড়ানো।

তিনি বলেন, গুজরাটের জনগণ আমাদের দারুণভাবে স্বাগত জানিয়েছে। এটা একেবারেই অসাধারণ। আমি এমন আনন্দদায়ক অভ্যর্থনা কখনও দেখিনি। ব্রিটিশ প্রধানমন্ত্রী সকালে রাজ ঘাটে পুষ্পস্তবক অর্পণ করেন এবং মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর বৃহস্পতিবার গভীর রাতে দিল্লির বিমানবন্দরে জনসনকে অভ্যর্থনা জানান।

পূর্ববর্তী নিবন্ধমোদীর সফরের আগে জম্মুতে তীব্র বন্দুক লড়াই, সেনা নিহত
পরবর্তী নিবন্ধযুদ্ধে ইউক্রেনের অবকাঠামোগত ক্ষতি ৬ হাজার কোটি ডলার : বিশ্ব ব্যাংক