নাফ নদী থেকে ইয়াবা এনে কালুরঘাটে খালাস

সাড়ে ৪ কোটি টাকার ইয়াবাসহ আটক ১

আজাদী প্রতিবেদন | সোমবার , ২৩ নভেম্বর, ২০২০ at ৪:৪৪ পূর্বাহ্ণ

ট্রলারযোগে মিয়ানমারের নাফ নদী থেকে ইয়াবা এনে নগরীর কালুরঘাটে খালাসকালে সাড়ে ৪ কোটি টাকার ১ লাখ ৪৮ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে পুলিশ। এ সময় সোহেল উদ্দীন (৩৫) নামে একজনকে আটক করা হয়েছে। তিনি সাতকানিয়া উপজেলার ঢেমসা ইউনিয়নের ইছামতি গ্রামের আব্দুল জলিলের ছেলে। গত শনিবার মধ্যরাতে চান্দগাঁও থানাধীন পুরাতন কালুরঘাট বিআরটিসির সার উঠানোর ঘাট থেকে দুটি প্লাস্টিকের ড্রাম থেকে এসব ইয়াবা উদ্ধার করা হয়।
চান্দগাঁও থানার ওসি আতাউর রহমান খন্দকার বলেন, গ্রেপ্তার সোহেল উদ্দীন বান্দরবান রুমা বাজারে ব্যবসার আড়ালে দীর্ঘদিন ধরে ইয়াবা কারবারের সাথে জড়িত। পলাতক আসামি মো. জাহেদ ও জিসানের সাথে দীর্ঘদিন ধরে কক্সবাজার ও মিয়ানমার থেকে ইয়াবা এনে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্রি করতেন। উদ্ধার হওয়া ইয়াবাগুলো আবুল কালাম নামে এক ব্যক্তির কাছ থেকে তারা নিয়েছিলেন।
এ ঘটনায় পুলিশ বাদী হয়ে সোহেল উদ্দীন ও পলাতক ব্যক্তিদের আসামি করে একটি মামলা দায়ের করেছে। পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান ওসি।
মামলা এজাহারে বলা হয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে, কালুরঘাট বিআরটিসি ঘাটে কয়েকজন মাদক ব্যবসায়ী অবস্থান করছে। পরে ঘটনাস্থলে গিয়ে পুলিশ দেখে, দুটি প্লাস্টিকের ড্রাম সাথে নিয়ে গাড়ির জন্য অপেক্ষা করছেন তিনজন লোক। পুলিশ দেখে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় দুজন পালিয়ে যেতে সক্ষম হলেও সোহেলকে আটক করা হয়। পুলিশ জানিয়েছে, জিসান ও জাহেদের বাড়িও সাতকানিয়ায়। তবে পলাতক আরেক আসামি আবুল কালামের ব্যাপারে বিস্তারিত জানা যায়নি।

পূর্ববর্তী নিবন্ধটেকনাফে ৭২ হাজার পিস ইয়াবা উদ্ধার
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ডে ভোট ২৮ ডিসেম্বর তৎপর সম্ভাব্য প্রার্থীরা