নাটকীয়তা শেষে কর্ণফুলীতে নৌকা পেলেন সেলিম হক

পটিয়া প্রতিনিধি | সোমবার , ১৬ মে, ২০২২ at ৪:৪৬ পূর্বাহ্ণ

নানা নাটকীয়তার পর অবশেষে কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউপি নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক পেলেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ সেলিম হক। আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড থেকে প্রথমে উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক আলাউদ্দিন মিয়ার নাম ঘোষণা করা হলেও নিজ থেকে তিনি নিজেকে প্রার্থী নয় বলে ঘোষণা দেন। পাশাপাশি তিনি সেলিম হককেই নৌকার মাঝি বলে তার ফেসবুক পেজে স্ট্যাটাস দেন। এ জটিলতা নিরসনে অবশেষে গতকাল রোববার (১৫ মে) দুপুরে বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকারের নির্বাচন মনোনয়ন বোর্ডের সভায় সেলিম হককে নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়।

এর আগে গত শুক্রবার (১৩ মে) বিকেলে গণভবনে স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা হয়। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে অষ্টম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১৪০ ইউপিতে নৌকা প্রতীকের দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়, যার মধ্যে কর্ণফুলীর চরপাথরঘাটা ইউপিও রয়েছে।
গতকাল শনিবার রাতে দলের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রার্থী তালিকায় নৌকার মনোনয়ন পাওয়া যুবলীগ নেতা আলা উদ্দিনের নাম প্রকাশ করা হলে উপজেলাজুড়ে আলোচনা- সমালোচনার ঝড় ওঠে। এ সব নাটকীয়তার পর রোববার দুপুরে আলা উদ্দিনের নাম পরিবর্তন করে চেয়ারম্যান পদে নৌকার টিকেট নিশ্চিত হয় উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নেতা মুহাম্মদ সেলিম হকের।
মনোনীত হওয়ার পর প্রার্থী মুহাম্মদ সেলিম হক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, দক্ষিণ জেলা আওয়ামী লীগ ও কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সবার সহযোগিতা কামনা করেন।
প্রসঙ্গত, ইভিএম পদ্ধতিতে চরপাথরঘাটায় নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৭ মে, বাছাই ১৯ মে, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ২৬ মে, প্রতীক বরাদ্দ ২৭ মে ও ভোটগ্রহণ হবে ১৫ জুন।

পূর্ববর্তী নিবন্ধমনোনয়নের তিনদিনের মাথায় গন্ডামারায় প্রার্থী পরিবর্তন
পরবর্তী নিবন্ধগমের বাজার ঊর্ধ্বমুখী