নাজিরহাটগামী ট্রেন চলাচল বন্ধ ঘোষণা

ক্রু সংকট

হাটহাজারী প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৭ জানুয়ারি, ২০২২ at ৪:৫৩ অপরাহ্ণ

নাজিরহাট শাখা রেললাইনে চলাচলকারী ট্রেন চলাচল আপাতত বন্ধ রেখেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

ট্রেন চলাচল বন্ধের কারণ ক্রু সংকট বলে উল্লেখ করেছে তারা। তবে পরিস্থিতি স্বাভাবিক হলে যথারীতি ট্রেন চলাচল করবে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

নাজিরহাট শাখা রেললাইনে হঠাৎ করে ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ায় স্বল্প আয়ের যাত্রীদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হবে বলে মন্তব্য করেছেন একাধিক ভুক্তভোগী ট্রেন যাত্রী।

তারা বলেন, জ্বলানি তেলের মূল্য বৃদ্ধি পাওয়ায় নাজিরহাট রুটে গণ পরিবহনের ভাড়া বৃদ্ধি পেয়েছে। ভাড়া বৃদ্ধি পাওয়ার পর স্বল্প আয়ের যাত্রীদের ট্রেনে যাতায়াত ছিল একমাত্র ভরসা কিন্তু হঠাৎ ট্রেন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় তাদের দুর্ভোগ বৃদ্ধি পাবে।

গণমাধ্যমকে এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন চট্টগ্রাম রেলওয়ে স্টেশন মাস্টার জাফর আলম।

তিনি বলেন, “নাজিরহাটগামী আপ-ডাউন ২টি ট্রেনের যাত্রা বাতিল করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। অর্থ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন বাতিলের দাবিতে ধারাবাহিক কর্মসূচির পাশাপাশি গত মঙ্গলবার থেকে পূর্ণাঙ্গ বিশ্রাম নিয়ে কাজ করার সিদ্ধান্ত নেন ক্রুরা। যেজন্য প্রতিদিনই লোকোমাস্টার ও গার্ড সংকটে ভুগছে রেলওয়ে।
এর পূর্বে গতকাল বুধবার থেকে ক্রু সংকটের কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে চলাচলরত সাত জোড়া ট্রেনের মধ্যে তিন জোড়া শাটল ট্রেন (শুক্রবার ও শনিবার) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।”

পূর্ববর্তী নিবন্ধইসি গঠনে সংসদে বিল পাস
পরবর্তী নিবন্ধসৌদি আরবের জেদ্দায় সোনা ও মুদ্রাসহ আটক বিমানের কেবিন ক্রু