নতুন সিনেমা নির্মাণ করবেন রোজিনা

| সোমবার , ১৬ জানুয়ারি, ২০২৩ at ৯:০৩ পূর্বাহ্ণ

ঢাকাই সিনেমার কিংবদন্তি অভিনেত্রী রোজিনা। ক্যারিয়ারে প্রথমবারের মতো সিনেমা পরিচালনা করেছেন তিনি। সিনেমার নাম ‘ফিরে দেখা’। ইতোমধ্যেই এটি আনকাট সেন্সর ছাড়পত্র পেয়েছে। আসছে মার্চের তিন তারিখে সিনেমাটি মুক্তি দেওয়া হবে। এই তথ্য নিশ্চিত করেছেন রোজিনা নিজেই।

সরকারি অনুদানপ্রাপ্ত ‘ফিরে দেখা’য় জুটি বেঁধে অভিনয় করেছেন নিরব ও স্পর্শিয়া। মুক্তিযুদ্ধের গল্পনির্ভর সিনেমার পরিচালনার পাশাপাশি একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন রোজিনা নিজেই। তার বিপরীতে দেখা যাবে ইলিয়াস কাঞ্চনকে। সিনেমাটির মুক্তির বিষয়ে রোজিনা বলেন, আসছে মার্চ মাসের তিন তারিখ সিনেমাটি মুক্তি দেওয়ার পরিকল্পনা করেছি। এর আগে ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহ থেকে সিনেমাটির প্রচারণা শুরু করবো। খবর বাংলানিউজের।

ফিরে দেখা’র দর্শক গ্রহণ করবেএমনটিই প্রতাশ্যা আশির দশকের দর্শকপ্রিয় নায়িকার। তিনি বলেন, যে গল্পটা নিয়ে সিনেমাটি বানিয়েছি, সেখানে স্বয়ংসম্পূর্ণভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আমার দর্শক তো আছেই, এখনকার সময়ের অনেকেই ইউটিউবে আমাদের সেইসব সিনেমা দেখে, চেনে, জানেএটা আমার জন্য অনেক বড় পাওয়া। আমি বলবোযারা আমার সিনেমা দেখেছেন তারা পরিবার নিয়ে ‘ফিরে দেখা’ দেখতে পারবেন। সবাই সিনেমাটি দেখবেন।

নির্মাণের পাশাপাশি অভিনয়বিষয়টি উল্লেখ করে রোজিনা বলেন, অনেকদিন পর পর্দায় হাজির হচ্ছি। আমি নিজে অভিনয় করেছি, ইলিয়াস কাঞ্চন আছেন, নিরব, স্পর্শিয়াসহ অনেক শিল্পী রয়েছে সিনেমাটিতে। আপনারা যদি হলে গিয়ে সিনেমাটি দেখেন তাহলে পরবর্তী সিনেমা বানাতে পারবো।

দীর্ঘদিন পর দর্শকরা রোজিনাকাঞ্চন জুটিকে পর্দায় দর্শকরা গ্রহণ করবে কিনা? এমন প্রশ্নে ‘হিসাব চাই’ সিনেমার এই নায়িকা বলেন, সবাই তো চিনে রোজিনাকাঞ্চন কে। আল্লাহর রহমতে এখনো আমাদের সিনেমা যারা দেখেছেন অনেকেই বেঁচে আছে। তাদের পরবর্তী প্রজন্মের অনেকেই আমাদের সিনেমা দেখেছেন। আমার মনে হয় না যে, কাঞ্চনরোজিনাকে দর্শকরা চিনতে পারবে না! আমার মনে হয়, আমাদের জুটিকে দর্শক সানন্দেই গ্রহণ করবে। নতুন আরেকটি সিনেমার কাজ শুরু করতে যাচ্ছেন রোজিনা। এ বিষয়ে গুণী এই অভিনেত্রীর ভাষ্য, নতুন একটি স্ক্রিপ্ট শেষ করেছি। এটি লিখেছেন ছটকু আহমেদ। গল্পটার নাম দিয়েছি ‘এখনই সময়’। মূলত এটি যৌতুক বিরোধী একটি গল্প। আগে ‘ফিরে দেখা’ মুক্তি পাক, তারপর এটা নিয়ে কাজ করবো।

পূর্ববর্তী নিবন্ধথিম সং গেয়ে বছর শুরু তাদের
পরবর্তী নিবন্ধচট্টগ্রামেও জয়ের রাস্তায় থাকতে চায় সিলেট