‘নতুন’ ফেভারিটস ফিচার নিয়ে পরীক্ষা চালাচ্ছে ইনস্টাগ্রাম

| সোমবার , ১৩ সেপ্টেম্বর, ২০২১ at ৬:১০ পূর্বাহ্ণ

এলোমেলো ফিড নিয়ে ব্যবহারকারীদের ভোগান্তি কমানোর সম্ভাব্য সমাধান নিয়ে পরীক্ষা চালাচ্ছে ইনস্টাগ্রাম। অনেকটা চুপিসারেই নতুন ‘ফেভারিটস’ ফিচার নিয়ে কাজ করছে সামাজিক মাধ্যমটি। বলা হচ্ছে, নিজস্ব ফিডে ব্যবহারকারী কার পোস্ট আগে দেখতে পাবেন, সেই প্রশ্নে ব্যবহারকারীর হাতেই নিয়ন্ত্রণ দেবে নতুন ‘ফেভারিটস’ ফিচার। খবর বিডিনিউজের।
নতুন ফিচারটি নিয়ে এক টুইটে সর্বপ্রথম জানিয়েছেন মোবাইল অ্যাপ ডেভেলপার আলেসান্দ্রো পালুজ্জি। ‘ফেভারিটস’ ফিচারটি দিয়ে একজন ব্যবহারকারী তার কাছে বন্ধু বা ইনফ্লুয়েন্সারদের অ্যাকাউন্টের মতো যে অ্যাকাউন্টগুলো গুরুত্বপূর্ণ মনে হবে, সেগুলো শ্রেণি অনুযায়ী সাজাতে পারবেন। এতে ওই অ্যাকাউন্টগুলোর পোস্ট ফিডের শুরুতে আসতে শুরু করবে। ইনস্টাগ্রামের নতুন পরীক্ষামূলক ফিচারটির নাম পরিচিত মনে হতে পারে। প্রযুক্তিবিষয়ক সাইট দ্য ভার্জ জানিয়েছে, ২০১৭ সালেও একই নামের ভিন্ন একটি ফিচার নিয়ে পরীক্ষা চালিয়েছিলো ইনস্টাগ্রাম। ওই ফিচার এমন ছিলো যে একজন ব্যবহারকারী চাইলে তার কোনো পোস্ট কে কে দেখতে পাবেন, সেটি নির্ধারণ করে দিতে পারতেন।
তবে ২০২১ সালের ‘ফেভারিটস’ ফিচারের মূল উদ্দেশ্য ফিডের উপর ব্যবহারকারীর আরও নিয়ন্ত্রণ এনে দেওয়া–জানিয়েছে দ্য ভার্জ। এই ফিচারটি আনুষ্ঠানিকভাবে চালু হলে ব্যবহারকারী তার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ অ্যাকাউন্ট কোনগুলো, সেটি জানিয়ে দিতে পারবেন ইনস্টাগ্রামকে।

পূর্ববর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ১১৪.২৬ কোটি টাকা
পরবর্তী নিবন্ধরূপকথার জয় পেয়ে ইতিহাসে রাডুকানু