নগরে সাত প্রতিষ্ঠানকে সোয়া লাখ টাকা জরিমানা

মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রিসহ নানা অপরাধ

আজাদী প্রতিবেদন | বুধবার , ২৬ মে, ২০২১ at ১১:০৮ পূর্বাহ্ণ

মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রিসহ নানা অপরাধে নগরের সাত প্রতিষ্ঠানকে এক লাখ ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে নকল চেরি, অনুমোদনহীন এনার্জি ড্রিংক, অনুমোদনহীন রং, হাইড্রোজ, বাসি খাবার, মেয়াদোত্তীর্ণ খাদ্য পণ্য জব্দ করে ধ্বংস করা হয়। ভোক্তার দুটি অভিযোগও নিষ্পত্তি করা হয় অভিযানে। গতকাল খুলশি ও কোতোয়ালী থানা এলাকায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন সংস্থাটির চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ্‌, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান। সংশ্লিষ্টরা জানান, ক্রেতার অভিযোগের প্রেক্ষিতে নাছিরাবাদ হাউজিং এর কেয়ারফোরকে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি করায় পাঁচ ৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই প্রতিষ্ঠানকে উৎপাদন ও মেয়াদবিহীন পণ্য বিক্রি, নকল চেরি (রং দেয়া করমচা), অনুমোদনহীন এনার্জি ড্রিংক বিক্রি ও একই ফ্রিজে কাঁচা মাংসের সাথে চকোলেট আইসক্রিম সংরক্ষণ করায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
খুলশী থানার জাকির হোসেন রোডের হাসান স্টোরকে উৎপাদন ও মেয়াদবিহীন খাদ্যদ্রব্য সংরক্ষণ করায় তিন হাজার টাকা এবং আজিম স্টোরকে মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য সংরক্ষণ করায় দুই হাজার টাকা জরিমানা করা হয়। হোটেল তাহেরিয়া ছিরিকোটকে হাইড্রোজ (সোডিয়াম হাইড্রো সালফাইড) ব্যবহার, নোংরা জমানো পানিতে বাসন-কোসন ধোঁয়ায় ৩০ হাজার জরিমানা করে হাইড্রোজ ধ্বংস করা হয়।
কোতোয়ালী থানার প্যারাগন হোটেলের বিরুদ্ধে ক্রেতার অভিযোগ ছিল অর্ধ রান্নাকৃত মুরগী দিয়ে বিরিয়ানি বিক্রি করা হচ্ছে। এর সত্যতা পেয়ে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। একই প্রতিষ্ঠানকে ছাপা সংবাদপত্রে খাদ্যদ্রব্য সংরক্ষণ, অস্বাস্থ্যকর অবস্থায় খাদ্যদ্রব্য সংরক্ষণ করায় ১০ হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়। কে সি দে রোডের বেক অ্যান্ড ফাস্ট’কে উৎপাদন ও মেয়াদবিহীন জন্মদিনের কেক ও মোড়কজাত দই সংরক্ষণ এবং মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য সংরক্ষণ করায় ১০ হাজার জরিমানা করা হয়। বাটালি রোডের ক্যাফে জুবলিকে খাবার তৈরিতে কারখানার রং ব্যবহার ও উৎপাদিত খাবার মেঝেতে সংরক্ষণ করায় ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পূর্ববর্তী নিবন্ধবাংলা সাহিত্যের বিদ্রোহী কবি
পরবর্তী নিবন্ধসাতকানিয়ায় বন্য হাতির আক্রমণে রোহিঙ্গা যুবক নিহত