নগরীতে ২৯ মামলায় সাড়ে ৩০ হাজার টাকা জরিমানা

স্বাস্থ্যবিধি লঙ্ঘন

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৩ এপ্রিল, ২০২১ at ৭:৪৪ পূর্বাহ্ণ

নগরীতে স্বাস্থ্যবিধি লঙ্ঘন ও সরকারি নির্দেশনা অমান্য করায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে ৩০ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। গতকাল সোমবার জেলা প্রশাসন ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) ভ্রাম্যমাণ আদালত এসব জরিমানা আদায় করে। গতকাল জেলা প্রশাসনের ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরজুড়ে অভিযান চালায়। অভিযানে ২৩টি মামলায় ২৯ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়।
জেলা প্রশাসন জানায়, নির্বাহী ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ পতেঙ্গা, ইপিজেড ও বন্দর এলাকায় অভিযান চালিয়ে ৫টি মামলায় ৯০০ টাকা জরিমানা আদায় করেন। পাঁচলাইশ ও চাঁন্দগাও এলাকায় অভিযান চালিয়ে ৭টি মামলায় ৮৫০০ টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী।
অপরদিকে কোতোয়ালী, সদরঘাট ও ডবলমুরিং এলাকায় অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুমা জান্নাত। অভিযানে ৪টি মামলায় ৮০০০ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম বায়েজিদ ও খুলশী মোড় এলাকায় অভিযান চালিয়ে ১টি মামলায় ১০০০ টাকা জরিমানা আদায় করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরজাহান আক্তার সাথী চকবাজার ও বাকলিয়া এলাকায় অভিযান চালান। অভিযানে ৩টি মামলায় ৬০০০ টাকা জরিমানা আদায় করা হয়। অপর নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন পাহাড়তলী, হালিশহর ও আকবরশাহ এলাকায় অভিযান চালিয়ে ৩টি মামলায় ৫০০০ টাকা জরিমানা আদায় করেন।
এদিকে গতকাল জিইসি মোড়, জাকির হোসেন রোড, ওয়ারলের্স মোড় ও আমবাগান এলাকায় অভিযান চালায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে মাস্ক না পরে ঘরে থেকে বের হওয়ায় ৬টি মামলায় ৬ জন পথচারীকে ৯০০ টাকা জরিমানা করা হয়। চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস অভিযানে নেতৃত্ব দেন।

পূর্ববর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় প্রতিবন্ধী শিশু বিষয়ক কর্মশালা
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সদস্যদের মাঝে ক্লিফটন গ্রুপের মাস্ক বিতরণ