ধ্বংস করা ভুষি মাটির নিচ থেকে তুলে বিক্রির চেষ্টা

৫ জন গ্রেপ্তার, ৬০ বস্তা জব্দ

আজাদী প্রতিবেদন | বুধবার , ১২ এপ্রিল, ২০২৩ at ৫:২৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বন্দর থেকে কাস্টমসের ধ্বংস করা নষ্ট ভুষি (পোলট্রি ও ফিস ফিড) মাটির নিচ থেকে তুলে বিক্রির চেষ্টা করার অভিযোগে ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ধ্বংস করা এসব নিষিদ্ধ পণ্য দুই লাখ টাকার বিনিময়ে বিক্রি করা হচ্ছিল বলে পুলিশ জানিয়েছে। গত ১০ এপ্রিল রাতে আনন্দবাজার বেড়িবাঁধ সংলগ্ন সিটি কর্পোরেশন ডাম্পিং ইয়ার্ড থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তারা হলেন নজরুল ইসলাম লিটন (২৬), সুজন কান্তি দে (৩৫), গিয়াস উদ্দিন (৩৪), মো. ইউসুফ (৩৫) ও আশরাফ ইসলাম রনি (৩০)

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় কুমার সিনহা আজাদীকে বলেন, চট্টগ্রাম কাস্টমস আমদানি নিষিদ্ধ এসব নষ্ট ভুষি সিটি কর্পোরেশনের ডাম্পিং ইয়ার্ডে মক্কামদিনা২ ডিপোর ভেতরে মাটি চাপা দিয়ে ধ্বংস করেছিল। গ্রেপ্তার অভিযুক্তরা সেসব পণ্য বিক্রির জন্য মাটি থেকে তুলে পিকআপে করে নিয়ে যাচ্ছিল। খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। এ সময় তাদের কাছ থেকে ৬০ বস্তা পচা ভুষি জব্দ করা হয়।

বন্দর থানার উপপরিদর্শক (এসআই) কিশোর মজুমদার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে আমরা সিটি কর্পোরেশন ডাম্পিং ইয়ার্ডে অভিযান চালাই। এ সময় অভিযুক্তরা ধ্বংস করা পণ্য বস্তায় ভরে ট্রাকে তুলছিল। পরে তাদের গ্রেপ্তার করা হয়। এসব নষ্ট ভুষি প্রসেস করে মুরগি ও মাছের খাদ্য হিসেবে ব্যবহৃত হতো বলে জানতে পেরেছি। দুই লাখ টাকার বিনিময়ে এসব পণ্য বিক্রি করা হয়েছিল। সেই টাকাও জব্দ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপছন্দের জুতা কিনে না দেয়ায় কিশোরীর আত্মহত্যা
পরবর্তী নিবন্ধক্যাঙ্গারুর থলেয় অতিথি