পছন্দের জুতা কিনে না দেয়ায় কিশোরীর আত্মহত্যা

চন্দনাইশ প্রতিনিধি | বুধবার , ১২ এপ্রিল, ২০২৩ at ৫:২৭ পূর্বাহ্ণ

পছন্দের জুতা কিনে না দেয়ায় পিতামাতার সাথে অভিমান করে গলায় ফাঁস লাগিয়ে প্রমি আকতার (১৭) নামে এক কিশোরী আত্মহত্যা করেছে। গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলার দোহাজারী পৌরসভার পূর্ব দোহাজারীস্থ জামাল মেম্বার বাড়িতে এ ঘটনা ঘটে। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, এলাকার জাহাঙ্গীর আলম গত সোমবার মেয়ে প্রমি আকতারসহ ঈদের কেনাকাটা করতে মার্কেটে যান।

ওইদিন তিনি মেয়ে, ছেলে ও পরিবারের সবার জন্য জামাকাপড়সহ প্রয়োজনীয় জিনিসপত্র ক্রয় করেন। কিন্তু মেয়ে প্রমি আকতারের এক জোড়া জুতা পছন্দ হলেও টাকা শেষ হয়ে যাওয়ায় পরে কিনে দেয়ার কথা বলে বাড়িতে চলে আসেন। এদিকে গতকাল জাহাঙ্গীর আলম তার স্ত্রীর অসুস্থতার কারণে স্ত্রীকে নিয়ে দোহাজারী সদরে ডাক্তারের কাছে যান। তারা দুপুরে বাড়িতে এসে দেখেন মেয়ে প্রমি আকতার গলায় ফাঁস লাগানো অবস্থায় ঘরের সিলিং ফ্যানের সাথে ঝুলে রয়েছে। পরে পুলিশকে খবর দিলে চন্দনাইশ থানা পুলিশ ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে।

চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ার হোসেন জানান, গত সোমবার বাবামা’র সাথে শপিংয়ের সময় পছন্দের জুতা কিনতে পারেনি প্রমি। এ নিয়ে পিতামাতার প্রতি তার অভিমান ছিল। গতকাল মঙ্গলবার তার পিতামাতা ডাক্তারের কাছে যাওয়াতে হয়তো সে মনে করেছিল তাকে ফেলে আবারো মার্কেটে চলে গেছে এবং তার পছন্দের জুতা কিনে দিবে না। এতেই হয়তো অভিমানে সে আত্মহত্যা করেছে। পরিবারের আবেদনের প্রেক্ষিতে বিনা ময়না তদন্তে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয় এবং এব্যাপারে একটি অপমৃত্যু মামলা রেকর্ড করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধধ্বংস করা ভুষি মাটির নিচ থেকে তুলে বিক্রির চেষ্টা