ধারাবাহিক বৈঠক শুরু হচ্ছে বিএনপিতে

| মঙ্গলবার , ১৪ সেপ্টেম্বর, ২০২১ at ৫:৪৫ পূর্বাহ্ণ

করোনাভাইরাস মহামারিকালে দীর্ঘদিন বন্ধ থাকার পর সাংগঠনিক কার্যক্রমের শুরুতেই নেতাদের ধারাবাহিক বৈঠকে ডেকেছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। মঙ্গলবার থেকে তিন দিনের এই বৈঠক শুরু হচ্ছে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে। খবর বিডিনিউজের।
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা এবং গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে আমাদের কী করণীয় সেসব বিষয়ে নেতাদের মতামত নিতে এ বৈঠক ডাকা হয়েছে।
প্রথমদিন মঙ্গলবার দলের ভাইস চেয়ারম্যান ও চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সঙ্গে বৈঠক হবে।
দ্বিতীয় দিনের বৈঠকে অংশ নেবে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব, যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদক, সম্পাদক ও সহ সম্পাদকরা।
শেষ দিনে দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় নেতাদের নিয়ে বৈঠক হবে। প্রতিদিনই বিকাল সাড়ে ৩টায় রুদ্ধদ্বার এ বৈঠক শুরু হবে। বৈঠকে দলের স্থায়ী কমিটির সদস্যরাও থাকবেন।
বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া কারাবন্দি হওয়ার আগে ২০১৮ সালের ৩ ফেবু্রয়ারি দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সর্বশেষ বৈঠক হয়েছিল। খালেদা বন্দি হওয়ার পর তারেক রহমান ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব নেন। এরপর বিভিন্ন সময় দলের বিভিন্ন স্তরের নেতাদের নিয়ে বৈঠক করেন তিনি।রোববার থেকে বিএনপির সাংগঠনিক কার্যক্রমও শুরু হয়েছে। নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে কেন্দ্রীয় ও অঙ্গ-সহযোগী সংগঠনগুলোর অফিস খুলেছে।
দলের কেন্দ্রীয় দপ্তর এক বিবৃতিতে জানিয়েছে, মহামারির পরিপ্রেক্ষিতে বিএনপির সাংগঠনিক কার্যক্রম ও সাংগঠনিক প্রক্রিয়া যে স্থগিত রাখা হয়েছিল, তা বাস্তবতার নিরিখে পুনরায় চালু করার সিদ্ধান্ত হয়েছে। দলের সর্বস্তরের নেতা-কর্মীদের সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্য বিধি মেনে সাংগঠনিক কার্যক্রম পরিচালনার করতে বলা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধশিপইয়ার্ডে পুরোনো জাহাজে আগুন আগুন
পরবর্তী নিবন্ধমেডিকেল কলেজেও ফিরেছে প্রাণচাঞ্চল্য