দ্বিতীয় দফায়ও প্রতিবেদন জমা দিতে পারেনি দুদক

পিছিয়েছে প্রদীপের শুনানি

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১ ডিসেম্বর, ২০২০ at ৬:১৮ পূর্বাহ্ণ

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলায় অভিযুক্ত ওসি প্রদীপ কুমার দাসের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন জমা দিতে না পারায় শুনানি পেছানো হয়েছে। চট্টগ্রাম কারাগার থেকে আসামি প্রদীপকে আদালতে আনা হলেও পরে কোনো শুনানি না হওয়ায় তাকে কারাগারে ফেরত পাঠানো হয়েছে। গতকাল মহানগর সিনিয়র স্পেশাল জজ আশফাকুর রহমানের আদালতে মামলার শুনানির ধার্য্য তারিখ থাকলেও কোনো শুনানি হয়নি বলে আদালত সূত্রে জানা গেছে।
জানতে চাইলে দুদকের মহানগর পিপি মাহামুদুল হক গতকাল আজাদীকে বলেন, সোমবার নির্ধারিত দিন আদালতে আসামি প্রদীপ কুমার দাসের হাজিরা ছিল। এদিন দুদকের পক্ষে প্রতিবেদন জমা দেয়ার বিষয়টিও ছিল। কিন্তু নির্ধারিত দিনে প্রতিবেদন জমা দেয়া সম্ভব হয়নি। এছাড়া আদালতে আসামির পক্ষে কোনো আবেদন না আসায় ওইদিন আদালতে কোনো শুনানি হয়নি। আগামী ৬ জানুয়ারি আদালত মামলাটির পরবর্তী ধার্য্য তারিখ নির্ধারণ করেছেন বলে জানান দুদুকের এ আইনজীবী।
তিনি বলেন, সোমবার দুদকের মামলায় আসামি প্রদীপ কুমার দাশকে কারাগার থেকে আদালতে নিয়ে আসা হয়েছিল। কিন্তু কোনো শুনানি না হওয়ায় পরে তাকে ফেরত পাঠানো হয়েছে। এর আগে গত ১৩ অক্টোবর মামলার মূল ধার্য্য তারিখে অন্যান্য আবেদনের সাথে মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার ধার্য্য তারিখ ছিল। কিন্তু ওইদিন ধার্য্য তারিখে তদন্ত প্রতিবেদন জমা দিতে পারেননি দুদকের তদন্ত কর্মকর্তা।
জানতে চাইলে দুদুকের আইনজীবী মাহমুদুল হক বলেন, তদন্ত প্রতিবেদন তৈরির বিষয়টি সময়সাপেক্ষ ব্যাপার। কিন্তু তদন্ত কর্মকর্তা কোনো কারণে এখনো প্রতিবেদন তৈরির কাজ শেষ করতে পারেনি।

পূর্ববর্তী নিবন্ধউসকানিমূলক বক্তব্য দিলে সরকার বসে থাকবে না : তথ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধকাপ্তাই রাস্তার মাথায় দু’গ্রুপে সংঘর্ষ, ফাঁকা গুলি