দোকানে ন্যায্যমূল্যের সয়াবিন তেল বিক্রি, জরিমানা

ভোক্তা অধিকারের অভিযান

আজাদী প্রতিবেদন | শনিবার , ১৭ জুলাই, ২০২১ at ৬:৫২ পূর্বাহ্ণ

মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য, অননুমোদিত রংয়ের ব্যবহার এবং নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশনের দায়ে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ছয় প্রতিষ্ঠানকে ৯৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনের বিভিন্ন অভিযোগে এসব জরিমানা করা হয় বলে জানিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম জেলার সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।
তিনি আরো জানান, গতকাল নগরীর বায়েজিদ থানাধীন অক্সিজেন মোড় বাজার, পাঠানপাড়া, কামরাবাদ ও আতুরার ডিপো এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে পাঠানপাড়া এলাকায় সৈয়দ স্টোর নামে একটি দোকানে টিসিবির ট্রাকে করে ন্যায্যমূল্যে বিক্রির সয়াবিন তেল বিক্রি করছিল। সেখানে অভিযান চালিয়ে ১২ লিটার সয়াবিন তেল জব্দ করে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া মেয়াদোত্তীর্ণ আটা, ময়দা বিক্রির জন্য সংরক্ষণে রাখায় নিউ চিটাগাং স্টোরকে, মা ডিপার্টমেন্টাল স্টোরকে দুধ, দই রাখার অভিযোগে ১০ হাজার টাকা করে জরিমানা করে মালামালগুলো জব্দ করা হয়। কামরাবাদ এলাকায় মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণের অভিযোগে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। মুন্সী ফুডস নামে একটি প্রতিষ্ঠানকে কেক তৈরিতে ছাপানো সংবাদপত্র ব্যবহারের অভিযোগে ৩৫ হাজার টাকা ও ৬০ কেজি কেক ধ্বংস করা হয়।

পূর্ববর্তী নিবন্ধপাহাড়তলীতে ভুয়া ডাক্তার গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধএবার বৃষ্টির অজুহাতে বাড়ছে সবজির দাম