দেয়াল কেটে ব্যাংকে ঢুকে ভল্ট লুটের চেষ্টা, গ্রেপ্তার ৩

| সোমবার , ১৫ নভেম্বর, ২০২১ at ১০:১৫ পূর্বাহ্ণ

ঢাকার বাড্ডায় আইএফআইসি ব্যাংকের উপশাখার ‘ভল্ট ভেঙে টাকা লুটের চেষ্টার’ ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বাড্ডা থানার পরিদর্শক (অপারেশনস) নূরে আলম মাসুম সিদ্দিকী জানান, শনিবার রাতে বাড্ডা লিংক রোডে ওই ব্যাংক শাখার দেয়াল কেটে ভেতরে ঢোকে ডাকাতরা। তবে ভল্ট ভেঙে লুটের চেষ্টা করে তারা ‘ব্যর্থ হয়’। খবর বিডিনিউজের।
ঘটনার সময় জরুরি সেবার নম্বর ৯৯৯ এ ফোন পেয়ে সেখানে গিয়ে একজনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে বনানীর সাততলা বস্তি এলাকা থেকে বাকি দুজনকে গ্রেপ্তার করা হয়। পরিদর্শক নূরে আলম বলেন, গ্রেপ্তার হৃদয়, রুবেল ও মামুনের বয়স ১৮ থেকে ২২ বছরের মধ্যে। তাদের একজন দেয়াল কেটে ব্যাংকের ভেতরে ঢোকে। আরেকজন বাইরে ছিল।
আইএফআইসি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক শাহ মো. মইনুদ্দিন বলেন, তাদের ব্যাংকের ১৫৭টি শাখা, ৬৫০টি উপশাখা আছে। সব শাখা ও উপশাখায় সিসিটিভি ক্যামেরা বসানো আছে। ব্যাংকের হেড অফিস থেকে সেসব ক্যামেরা পর্যবেক্ষণ করা যায়।
আমাদের প্রত্যেক শাখা উপশাখায় সেন্সর বসানো আছে। যখন চুরি করার চেষ্টা করা হল, সাথে সাথে হেড অফিসে সাইরেন বেজেছে। আমাদের হেড অফিসের লোক তখন ৯৯৯ এ ফোন দিয়েছে। পুলিশ দ্রুত সেখানে যায় এবং চোর ধরে ফেলে। চোর আমাদের দেয়াল ভাঙলেও সিন্দুক ভাঙতে পারেনি। এ ঘটনায় ব্যাংক কর্তৃপক্ষ একটি মামলা করেছে বলে পরিদর্শক নূরে আলম জানান।

পূর্ববর্তী নিবন্ধমহাপ্রাণ মহীয়সী নেলী সেনগুপ্তা : বিদেশিনীর ভালোবাসা
পরবর্তী নিবন্ধজুনিয়রের কাঁচির আঘাতে আহত পোশাক কর্মীর মৃত্যু, গ্রেপ্তার ৩