দেশে মানসম্পন্ন স্বাস্থ্যসেবার নতুন অধ্যায়ের সূচনা

ইমপেরিয়াল হাসপাতাল ও ভারতের এ্যাপোলো হসপিটালসের চুক্তি

| সোমবার , ৪ এপ্রিল, ২০২২ at ৬:১৭ পূর্বাহ্ণ

চট্টগ্রামের স্বনামধন্য ইমপেরিয়াল হাসপাতাল এবং ভারতের শীর্ষস্থানীয় হাসপাতাল চেইন এ্যাপোলো হসপিটালস এর মধ্যে আনুষ্ঠানিকভাবে অদ্য একটি চুক্তি স্বাক্ষরিত হয়। ইমপেরিয়াল হাসপাতালের পক্ষে চেয়ারম্যান অধ্যাপক ডা. রবিউল হোসেন এবং এ্যাপোলো হসপিটালসের পক্ষে গ্রুপ প্রেসিডেন্ট অনকোলজি এন্ড ইন্টারন্যাশনাল হেড দীনেশ মাধবান চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় উপস্থিত ছিলেন ইমপেরিয়াল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আমজাদুল ফেরদৌস চৌধুরী, বোর্ড মেম্বার এম.এ মালেক, শওকত হোসেন, ড. ইফতেখার উদ্দিন চৌধুরী ও নাফিদ নবী।
চুক্তির উল্লেখযোগ্য বিষয় হচ্ছে, ইমপেরিয়াল হাসপাতালের অপারেশন এবং ম্যানেজমেন্ট এ্যাপোলো হসপিটালস এর সার্বিক তত্ত্বাবধানে পরিচালিত হবে। হাসপাতালটি এ্যাপোলো-ইমপেরিয়াল হাসপাতাল নামে পরিচালিত হবে যাতে উন্নত এবং বৃহত্তর পরিসরে মানসম্পন্ন স্বাস্থ্যসেবার প্রসার সম্ভব হয়। এ্যাপোলো হসপিটালস ভারতের অগ্রগামী স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান গত ২৮ বছর ধরে যার বিশ্বব্যাপী ৭৪টি হাসপাতালে উন্নতমানের স্বাস্থ্যসেবা প্রদানের অনবদ্য রেকর্ড রয়েছে। এই পার্টনারশিপ সম্পর্কে দীনেশ মাধবান বলেন, ইমপেরিয়াল হাসপাতালের সাথে এই পার্টনারশিপে আমরা গর্বিত। বাংলাদেশে এ্যাপোলো হাসপাতালের প্রায় দুই দশকের হাসপাতাল পরিচালনার অভিজ্ঞতা রয়েছে এবং হাজারো রোগীদের চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। বাংলাদেশীদের কাছে এ্যাপোলো হাসপাতাল আশার আলো হয়ে আছে। ক্লিনিক্যাল শ্রেষ্ঠত্ব ও মেডিক্যাল দক্ষতার বিশাল অভিজ্ঞতা নিয়ে বাংলাদেশে সর্বোচ্চ মানের স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণ আমাদের অঙ্গীকার।
ইমপেরিয়াল হাসপাতালের চেয়ারশ্যান ডা. রবিউল হোসেন বলেন, এ্যাপোলো গ্রুপের সাথে এই চুক্তি স্বাক্ষরের মাধ্যমে বাংলাদেশে প্রত্যাশিত মান সম্পন্ন স্বাস্থ্যসেবা প্রদানের এক নতুন অধ্যায়ের সূচনা হল। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধঈদে ছুটি মিলতে পারে ৯ দিন
পরবর্তী নিবন্ধমাটির প্রলেপে ঢাকা বিটুমিনের সড়ক