দেশে ক্রিকেটার তৈরিতে হান্টিং কর্মসূচি করবে বাংলা টাইগার্স

ক্রীড়া প্রতিবেদক | মঙ্গলবার , ৯ নভেম্বর, ২০২১ at ৬:৫৬ পূর্বাহ্ণ

বলা হচ্ছে দেশে তেমন ক্রিকেটার তৈরি হচ্ছে না। অথচ দেশের আনাচে কানাচে কত ক্রিকেট একাডেমি। একটা সময় ছিল যখন বাংলাদেশ ক্রিকেট বোর্ড ক্রিকেটার হান্টিং করতো। সেটা এখন বলতে গেলে নেই। ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে হতাশা জনক বিদায়ের পর দেশের ক্রিকেটার থেকে ক্রিকেট সংগঠক সবার মুখে একটাই সুর বেরিয়েছে। তা হচ্ছে ক্রিকেটার বের হচ্ছেনা দেশে। এবার দেশের ক্রিকেটার তৈরির সে কাজে হাত দিতে চায় বাংলা টাইগার্স। মরুর দেশ আরব আমিরাতের আবুধাবীতে বসে টি-টেন ক্রিকেটের জমজমাট আসর। আর সে আসরে গত কয় বছর ধরে খেলছে বাংলা টাইগার্স। নাম বাংলা টাইগার্স হলেও দলটি চট্টগ্রামেরই। কারন দলটির মালিক চট্টগ্রামেরই একজন ক্রীড়া সংগঠক এবং ব্যবসায়ী ইয়াছিন চৌধুরী। চট্টগ্রামের ক্রিকেটাঙ্গনে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবের ক্রিকেটকে টেনে নিয়ে গেছেন তিনি। এরপর নিজে ক্লাব করেছেন। তার ক্লাব এফএমসসি স্পোর্টস চট্টগ্রামের ক্রিকেটে অন্যতম সেরা দল। এখন আবুধাবী টি-টেন লিগে নিয়মিত খেলছে তার দল বাংলা টাইগার্স।
দেশের ক্রিকেটের উন্নতির জন্য এবার বাংলা টাইগার্সের উদ্যেগে হান্টিং কর্মসূচি পালন করতে চান ইয়াছিন চৌধুরী। সবকিছু ঠিক থাকলে আগামী ফেব্রুয়ারীতে শুরু হবে এই হান্টিং কর্মসূচি। দেশের ৬৪ জেলা থেকে ১৭ থেকে ২১ বছর বয়সী প্রতিভাবান ক্রিকেটারদের তুলে আনা হবে এই কর্মসূচির আওতায়। বিশ্বের অন্যতম সেরা ব্যাটার ভারতের সাবেক অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিন এই হান্টিং কর্মসূচির তত্বাবধান করবেন। ইয়াছিন চৌধুরী জানান ইন্টারন্যাশনাল স্পোর্টস ম্যানেজম্যান্ট নামক একটি প্রতিষ্ঠানের সাথে চুক্তি হয়েছে বাংলা টাইগার্সের। টি-টেন লিগে বাংলা টাইগার্সের কোচ যথাক্রমে স্টুয়ার্ট ল, শন টেইট এবং পল নিঙনও এই কর্মসুচিতে থাকবেন। প্রাথমিক ভাবে তুলে আনা ক্রিকেটার মধ্য থেকে সবশেষ ৩০ জনের একটি দল তৈরি করা হবে। আর সে দলটাকে দীর্ঘ মেয়াদি প্রশিক্ষণ দেওয়া হবে। বাংলা টাইগার্স ওনার জানান তুলে আনা ক্রিকেটারদের ভারত এবং আরব আমিরাতেও প্রশিক্ষনের ব্যবস্থা করা হবে। মূলত দেশের ক্রিকেটে একটা বড় ভুমিকা রাখতে চায় বাংলা টাইগার্স।
পাশাপাশি চট্টগ্রামের ক্রিকেটের উন্নয়নেও কাজে আসবে এই সব ক্রিকেটাররা। তিনি বলেন প্রশিক্ষণ এবং প্রতিভা তুলে আনা ছাড়া দেশের ক্রিকেট কখনোই এগুবে না। দেশের একজন ক্রিকেটপ্রেমী হিসেবে নিজের তাগিদ থেকে ক্রিকেটার হান্টিং এর এই কর্মসূচি করতে চান বাংলা টাইগার্স মালিক ইয়াছিন চৌধুরী।

পূর্ববর্তী নিবন্ধটেরীবাজার ব্যবসায়ী সমিতি’র ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
পরবর্তী নিবন্ধশতদলের দ্বিতীয় জয়, রেলওয়ে হারালো বাকলিয়াকে