দেশে আরও ৩৬ মৃত্যু

শনাক্তের হার ১৩.৬২ শতাংশ

| রবিবার , ২৯ নভেম্বর, ২০২০ at ৬:১১ পূর্বাহ্ণ

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে আরও ৩৬ জনের মৃত্যু হয়েছে। নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৯০৮ জন। গতকাল শনিবার বিকালে সংবাদ মাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে করোনা সংক্রমণ পরিস্থিতির এই সর্বশেষ তথ্য জানানো হয়। সেখানে বলা হয়, সকাল ৮টা পর্যন্ত শনাক্ত ১ হাজার ৯০৮ জনকে নিয়ে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৬০ হাজার ৬১৯ জন হলো। আর গত একদিনে মারা যাওয়া ৩৬ জনকে নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৬ হাজার ৫৮০ জনে দাঁড়াল। স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ২ হাজার ২০৯ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত একদিনে। তাতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৩ লাখ ৭৫ হাজার ৮৮৫ জন হয়েছে। খবর বিডিনিউজের।
বাংলাদেশে করোনার প্রথম সংক্রমণ ধরা পড়ে ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তালিকায় বিশ্বে শনাক্তের দিক থেকে ২৫তম স্থানে আছে বাংলাদেশ। মৃতের সংখ্যায় রয়েছে ৩৩তম অবস্থানে।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১১৮টি ল্যাবে ১৪ হাজার ৬৪৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ২৭ লাখ ৪৩ হাজার ৫৯২টি নমুনা। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬২ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৬ দশমিক ৭৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক ৬০ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। গত একদিনে যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২৮ জন, নারী ৮ জন। তাদের প্রত্যেকেই হাসপাতালে মারা গেছেন।

পূর্ববর্তী নিবন্ধ‘আগামী প্রজন্মের স্বপ্নপূরণের ঠিকানার’ ভিত্তি স্থাপন
পরবর্তী নিবন্ধদেশকে আফগানিস্তান পাকিস্তান হতে দেব না : নওফেল