দেশের শান্তিতে যারা খুশী নয়, পার্বত্য অঞ্চলের উন্নয়নেও তারা খুশী নয়

মাউন্টেনবাইক চ্যালেঞ্জের উদ্বোধনীতে তথ্যমন্ত্রী

রাঙামাটি প্রতিনিধি | সোমবার , ২৮ ডিসেম্বর, ২০২০ at ৪:৩৭ অপরাহ্ণ

তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ বলেছেন, “দেশের শান্তিতে যারা খুশী নয়, পার্বত্য অঞ্চলের উন্নয়নে ও তারা খুশী নয়।”
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে রাঙামাটির সাজেকে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ব্যবস্থাপনায় সর্বকালের সর্বশেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু সিএইচটি ডে মাউন্টেনবাইক চ্যালেঞ্জ’ শীর্ষক প্রতিযোগিতার উদ্বোধন করতে গিয়ে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ এসব কথা বলেন।
তিনি বলেন, “পুরো দেশকে নিয়ে যেমন দেশের শান্তি নষ্ট করার জন্য ষড়যন্ত্র হয় ঠিক তেমনই পার্বত্য চট্টগ্রামকে নিয়ে অতীতে অনেক ষড়যন্ত্র হয়েছে। এ ষড়যন্ত্র এখনো অব্যাহত রয়েছে।”
তিনি ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সকলকে সজাগ থাকার আহ্বান জানান।
তিনি আরো বলেন, “বর্তমানে সমগ্র পার্বত্য চট্টগ্রামে পরিবর্তন হয়েছে। পাহাড়ের চারদিকে আজ উন্নয়নের ছোঁয়া লেগেছে। দেশের অন্যান্য জেলার চেয়ে পার্বত্য চট্টগ্রামে উন্নয়ন বেশি হচ্ছে কারণ বর্তমান সরকার পার্বত্য চট্টগ্রাম সম্পর্কে অধিক মনোযোগী।যার কারণে পার্বত্য চট্টগ্রামের চিত্র বদলে গেছে। পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির মাধ্যমে পাহাড়ে উন্নয়ন ও শান্তি স্থাপন করা সম্ভব হয়েছে যা অতীতে কোনো সরকার পারেনি। একমাত্র আওয়ামী লীগ সরকার তথা শেখ হাসিনার সরকার শান্তি চুক্তি করেছে এবং চুক্তি ধীরে ধীরে বাস্তবায়ন হচ্ছে।”
তিনি বলেন, “পার্বত্য চট্টগ্রামে অতীতে অশান্তির কারণে যারা শরণার্থী হয়েছে চুক্তির মাধ্যমে তাদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা হয়েছে। বর্তমানে পাহাড়ে অতীতের তুলনায় অনেক শান্তি বিরাজ করছে।”
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সচিব মো. সফিকুল আহম্মদ-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে যাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার, শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা, মহিলা সংসদ সদস্য বাসন্তী চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মো. নুরুল আলম নিজামী, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়াম্যান অংসুইপ্রু চৌধুরী, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী, রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, রাঙামাটি পুলিশ সুপার মীর মোদাচ্ছের হোসেন সহ রাঙামাটি ও খাগড়াছড়ির জনপ্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বঙ্গবন্ধু ট্যুর ডে সিএইচটি এমটিবি চ্যালেঞ্জ ২০২০ প্রতিযোগিতার ১ম দিনে উদ্বোধনের পর আজ বিকালে ১০০ জন সাইক্লিস্ট রাঙামাটির সাজেক থেকে যাত্রা করে খাগড়াছড়ি হয়ে রাঙামাটি চিংহ্লামং চৌধুরী মারী স্টেডিয়ামে অবস্থান করবেন।
আগামীকাল ২য় দিন ২৯ ডিসেম্বর রাঙামাটির চিং হ্লামং চৌধুরী মারী স্টেডিয়াম থেকে বান্দরবান স্টেডিয়ামের উদ্দেশে বাইসাইকেল প্রতিযোগিতায় যাত্রা করবেন তারা।

পূর্ববর্তী নিবন্ধকরোনায় দেশে আরো ২৭ মৃত্যু
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ড পৌরসভা নির্বাচনে চলছে ভোট গণনা