দৃষ্টি চট্টগ্রামের ৭ম বিতর্ক উৎসবের মতবিনিময় সভা

| সোমবার , ২৫ এপ্রিল, ২০২২ at ১০:২২ পূর্বাহ্ণ

নব্বই দশকের শুরুতে গণতন্ত্রের নব উন্মেষকালীন সময়ে একদল স্বপ্নবাজ তরুণের হাত ধরে শুরু হয় এক নতুন স্বপ্নের পথচলা। দীর্ঘ ৩০ বছরের যাত্রাপথে সেই স্বপ্ন আজ এক অনন্য মহীরুহ, সেই স্বপ্নের নাম দৃষ্টি চট্টগ্রাম।

দীর্ঘ ৩০ বছরের নিরবিচ্ছিন্ন ধারাবাহিক কার্যক্রমের মাধ্যমে বন্দর নগরীর সহ-পাঠক্রমিক কার্যক্রমকে দৃষ্টি চট্টগ্রাম নিয়ে গেছে এক অনন্য উচ্চতায়। আবৃত্তি, বিতর্ক, বিজনেস আইডিয়া কনটেস্ট, সমাজসেবামূলক কার্যক্রম, মডেল ইউনাইটেড ন্যাশন্সসহ সকল ক্ষেত্রেই দৃষ্টির আজ দীপ্ত পদচারণা। সাফল্যের ত্রিশ বছর পূর্তিতে দৃষ্টির শ্লোগন, ‘যুক্তি আছে বচনে, যুক্তি আছে বিশ্বাসে। নতুন স্বপ্নের উল্লাসে, দৃষ্টি এখন ত্রিশে’।

৩০ বছর পূর্তিতে দৃষ্টি চট্টগ্রামে আয়োজন করতে যাচ্ছে, ৭ম জাতীয় বিতর্ক উৎসব ২০২২। যেখানে থাকবে বিতর্কের বিভিন্ন ফরমেটের প্রদর্শনী, বারোয়ারী প্রতিযোগিতা আর সাথে থাকবে সংগীত, নৃত্য, ডকুমেন্টারী প্রদর্শনী, আবৃত্তি, প্রকাশনা ও স্মৃতিচারণ। থাকবে প্রথিতযশা বিতর্কগুরু ও সর্বজন শ্রদ্ধেয় গুণীজণদের মিলনমেলা।

আগামী ৩ ও ৪ জুন থিয়েটার ইন্সটিটিউট চট্টগ্রামের মিলনায়তনে অনুষ্ঠিত এই উৎসব সফল করতে চট্টগ্রামের বিভিন্ন বিতর্ক ক্লাব, স্কুল মডারেটর, বিতর্ক অনুরাগীসহ সাংস্কৃতিক সংগঠকদের সাথে এক মতবিনিময় সভা গতকাল নগরীর এক রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়।

দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুলের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষাবীদ সানশাইন গ্রামার স্কুলের অধ্যক্ষ সাফিয়া গাজী রহমান, কবি ও ছড়াকার জিন্নাহ চৌধুরী, সাংবাদিক ও গবেষক নাছির উদ্দীন হায়দার, জাতীয় পুরস্কার প্রাপ্ত বিতার্কিক ও আবৃত্তিশিল্পী মিলি চৌধুরী, শিল্প উদ্যাক্তা ও সংগঠক গোলাম বাকী মাসুদ, সম্মিলিত আবৃত্তি জোটের সাধারণ সম্পাদক মো. মুজাহিদুল ইসলাম, উচ্চারকের সভাপতি ফারুক তাহের, বোধন আবৃত্তি পরিষদের সাধারণ সম্পাদক প্রনব চৌধুরী, ও বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজ এর বিতর্ক ক্লাবের নেতৃবৃন্দ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধশ্রীলংকা সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা
পরবর্তী নিবন্ধমোস্তাফিজুর রহমান