দুদকের গণশুনানি ফিরছে চমেক হাসপাতালে

আজ বসছে অভিযোগ বাক্স

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২১ জুলাই, ২০২২ at ৬:৩৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সেবা নিয়ে ফের গণশুনানির উদ্যোগ গ্রহণ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আগামী ৩ আগস্ট মেডিকেল কলেজের শাহ বীর উত্তম মিলনায়তনে বড় পরিসরে এই গণশুনানি অনুষ্ঠিত হবে। এর মাধ্যমে কয়েক বছর বিরতির পর আবার গণশুনানি ফিরছে এই হাসপাতালে।

আর গণশুনানি উপলক্ষে হাসপাতালের বিভিন্ন স্থানে অভিযোগ বাক্স স্থাপন করা হচ্ছে আজ। হাসপাতালের মূল প্রবেশ পথে নিচতলার ন্যায্য মূল্যের ওষুধের দোকানের সামনে ছাড়াও আরো বেশ কয়টি স্থানে এ অভিযোগ বাক্স স্থাপন করা হবে। এসব অভিযোগ বাক্সে চিকিৎসা সেবা গ্রহণের ক্ষেত্রে ভোগান্তি-হয়রানি ও অনিয়ম দুর্নীতির তথ্য সেবা গ্রহীতারা লিখিত ভাবে জমা দিতে পারবেন। দুদক সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এর উপ-পরিচালক নাজমু সাদাত আজাদীকে এসব তথ্য নিশ্চিত করেছেন। চিকিৎসা সেবা নিতে গিয়ে হয়রানি-ভোগান্তির শিকার হয়ে থাকলে এবং অনিয়ম-দুর্নীতির তথ্য থাকলে তা লিখিত ভাবে অভিযোগ বাক্সে ফেলার অনুরোধ জানিয়ে দুদকের এ কর্মকর্তা বলেন, গণশুনানির দিন উপস্থিত হয়েও সেবা গ্রহীতারা সরাসরি অভিযোগ করতে পারবেন। এ বিষয়ে সেবাগ্রহীতা, গণমাধ্যমসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা চেয়েছেন দুদকের উপপরিচালক নাজমু সাদাত।

দুদক সূত্রে জানা গেছে, ৩ অগস্টের গণশুনানিতে প্রধান অতিথি থাকবেন দুদক কমিশনার (অনুসন্ধান) মোজাম্মেল হক খান। বিশেষ অতিথি থাকবেন দুদক মহাপরিচালক একে এম সোহেল। চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান এই গণশুনানিতে সভাপতিত্ব করবেন। চমেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম আহসান ছাড়াও হাসপাতাল এবং দুদকের উর্ধ্বতন কর্মকর্তারা শুনানিতে উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন দুদক, চট্টগ্রাম-১ এর উপ-পরিচালক নাজমু সাদাত।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় দিনমজুরকে গুলি করে হত্যা