দুজনকে ১ লাখ টাকা জরিমানা ট্রাক ও এস্কেভেটর জব্দ

বাঁশখালীতে অবৈধভাবে বালু উত্তোলন

বাঁশখালী প্রতিনিধি | মঙ্গলবার , ১ মার্চ, ২০২২ at ১০:৫২ পূর্বাহ্ণ

বাঁশখালীর খানখানাবাদ ও পুইছড়িতে অবৈধভাবে বালি উত্তোলন ও মজুদ করার দায়ে দুজনকে ৫০ হাজার টাকা করে মোট এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া এ সময় স্তুূপ করে রাখা বালু, ট্রাক ও এস্কেভেটর জব্দ করা হয়।
গতকাল সোমবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুকের নেতৃত্বে খানখানাবাদ ইউনিয়নের ইশ্বর বাবুরহাট এলাকার পূর্ব রায়ছটায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এতে অবৈধভাবে বালু উত্তোলন ও সংরক্ষণের দায়ে মো. বোরহান উদ্দিন নামে একজনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় বালুর স্তুপ ও বালুসহ ট্রাক জব্দ করা হয়। এছাড়া মো. আনিস নামে একজনের বালুর স্তুূপ ও একটি এস্কেভেটর জব্দ করা হয়। অন্যদিকে পুইছড়ি ইউনিয়নে জঙ্গল পুইছড়ি এলাকায় একই অপরাধে একজনকে ৫০ হাজার টাকা জরিমানা ও বালুসহ ট্রাক জব্দ করা হয়।
সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, অনেক অসাধু অবৈধভাবে বালু উত্তোলন করে বালুছড়ার আশেপাশের এলাকা, ব্রিজ-কালভার্টসহ রাস্তা ভেঙে ফেলছে। এতে সাধারণ মানুষ ক্ষতির সস্মুখে পড়ছে ও তাদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।
উপজেলা নির্বাহী অফিসার সাইদুজ্জামান চৌধুরী বলেন, অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। যারা এর সাথে জড়িত তাদের তালিকা করে আইনগত ব্যাবস্থা নেয়া হবে। ইজারা বহির্ভূত বালি উত্তোলন ও পরিবেশ বিনষ্টকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পরিবেশ অধিদপ্তরকে আহবান জানানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধনতুন ডাটা প্যাকেজ কার্যকর ১৫ মার্চ থেকে
পরবর্তী নিবন্ধগাউসিয়া কমিটি পাহাড়তলী থানার মাহফিল