দুই দিনে আ. লীগের মনোনয়ন ফরম নিলেন ২৫ জন

দ্বিতীয় দিনে গতকাল নিয়েছেন মোছলেম উদ্দিনের স্ত্রী ও এসএম আবুল কালামসহ ১২ জন

আজাদী প্রতিবেদন | বুধবার , ২২ মার্চ, ২০২৩ at ৪:৪১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম(বোয়ালখালীচান্দগাঁও) আসনে উপনির্বাচনে গত দুইদিনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন ২৫ জন। এর প্রথম দিন নেন ১৩ জন এবং গতকাল নেন ১২ জন। আজ বুধবার বিকেল সাড়ে ৪টা পর্যন্ত আগ্রহী প্রার্থীরা মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমা প্রদান করতে পারবেন। এই আসনে কার ভাগ্যে মনোনয়ন জুটছে তার জন্য অপেক্ষা করতে হবে ২৫ তারিখ পর্যন্ত। ওইদিন আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় এই আসনের প্রার্থী চূড়ান্ত করা হবে। সদ্য প্রয়াত সাংসদ ও দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি মোছলেম উদ্দিন আহমদের সহধর্মিণী শিরিন আহমেদ ও দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি ও সাবেক রাষ্ট্রদূত এস এম আবুল কালামসহ আরো ১২ জন গতকাল মনোনয়ন ফরম নিয়েছেন বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

গতকাল দ্বিতীয় দিনে আরো যারা মনোনয়ন নিয়েছেন তারা হলেন২২ নং এনায়েত বাজার ওয়ার্ড আওয়ামীলীগের সদস্য ডা. আহমেদ ফয়সাল চৌধুরী, চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের কার্যকরী সদস্যতরুণ শিল্প উদ্যোক্তা প্রকৌশলী বিজয় কুমার চৌধুরী কৃষাণ, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক মো. আবদুল কাদের সুজন, চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি সাইফুদ্দিন আহমেদ রবি, চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক মো. আবু তাহের, ৩ নং পাঁচলাইশ ওয়ার্ড আওয়ামীলীগের সদস্য মো. এমরান, বায়েজিদ থানা আওয়ামীলীগের সদস্য কফিল উদ্দিন খান, বাংলাদেশ আওয়ামীলীগের কৃষি ও সমবায় বিষয়ক উপ কমিটির সাবেক সদস্য মুহাম্মদ মোস্তাফিজুর রহমান, চট্টগ্রাম মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক এ এ নুরুল ইসলাম।

উল্লেখ্য চট্টগ্রাম৮ আসনের উপ নির্বাচনের ভোট গ্রহণ করা হবে আগামী ২৭ এপ্রিল। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৭ মার্চ। আওয়ামীলীগের অনেক হাই প্রোফাইল নেতা এই আসনের মনোনয়ন প্রত্যাশী হলেও শেষ পর্যন্ত আওয়ামীলীগের দলীয় মনোনয়ন যিনি পাবেন তিনিই নির্বাচন করবেন।

পূর্ববর্তী নিবন্ধআফগানিস্তানে শক্তিশালী ভূমিকম্পে নিহত ৫
পরবর্তী নিবন্ধআন্দোলনের হুঁশিয়ারি দিয়ে চবি উপাচার্যকে শিক্ষক সমিতির চিঠি