দাবি আদায়ে শ্রমিকদের ঐক্যবদ্ধ হতে হবে

বিভাগীয় শ্রমিক দল গার্মেন্টস সেক্টরের সভা

| রবিবার , ১৫ জানুয়ারি, ২০২৩ at ৬:২৩ পূর্বাহ্ণ

শ্রমিক দল চট্টগ্রাম বিভাগের গার্মেন্টস সেক্টরের উদ্যোগে গত শুক্রবার স্টেশন রোডস্থ একটি রেস্টুরেন্টে হাজেরা বেগম তানিয়ার সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন শ্রমিক দল চট্টগ্রাম বিভাগীয় সভাপতি এ এম নাজিম উদ্দিন।

প্রধান অতিথি বলেন, শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠার জন্য সকল শ্রমিকদের ঐক্যবদ্ধ সু-সংগঠিত না হলে দাবি আদায় করা অসম্ভব। এক শ্রেণির পুঁজিপতি মালিকেরা শ্রমিকদের শোষণ করে কোটিপতি বনে যান। কথায় কথায় চাকরিচ্যুত করে তাদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করেন।

বিশেষ করে গার্মেন্টস শ্রমিকদের কর্মক্ষেত্রে নিরাপত্তার অভাব, জীবনের ঝুঁকি নিয়ে অমানবিক শ্রমের বিনিময়ে দেশের রপ্তানি শিল্পখাতকে এগিয়ে নেয় এবং দেশে জিডিপি প্রবৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।তিনি বলেন, পোশাক শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি শ্রমিকদের সকল দাবি মেনে নিয়ে শ্রম আইন মোতাবেক কার্যক্রম পরিচালনার জন্য মালিক পক্ষের প্রতি আহ্বান জানান।

এতে বক্তব্য রাখেন বিভাগীয় শ্রমিক দলের সিনিয়র সহ সভাপতি মো. ইদ্রিস মিয়া, শফিকুল ইসলাম চেয়ারম্যান, গাজী আইয়ুব আলী, আনোয়ারুল আজিম সবুজ, ইব্রাহিম ফরাজি, শফিকুর রহমান মজুমদার, আবু বক্কর সিদ্দিক, দপ্তর সম্পাদক মোহাম্মদ রফিকুল ইসলাম, হাসিবুর রহমান বিপ্লব, অ্যাড. মো. ইকবাল হোসেন, আতাউর করিম বাবুল, মো. নিহাল, মো. হাবিব, অরুন দাশ, মো. আজম, মো. রাব্বি, লাভলী, তাসলিমা প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধইসলামী শিক্ষা বিস্তারে জামেয়া দারুল মাআরিফ মাদরাসা অনন্য ভূমিকা রাখছে
পরবর্তী নিবন্ধটেকনাফে ১০০৫ বোতল বিদেশি মদ ও ১৪ হাজার ইয়াবা জব্দ