দখলমুক্ত হল আগ্রাবাদের ফুটপাত

অবৈধ পাঁচ শতাধিক দোকানপাট ও স্থাপনা উচ্ছেদ ফুটপাতে কোনো হকার বসতে দেব না : মেয়র

আজাদী প্রতিবেদন | বুধবার , ৬ মার্চ, ২০২৪ at ৭:৪৭ পূর্বাহ্ণ

এবার আগ্রাবাদ বাণিজ্যিক এলাকাসহ আশেপাশের জায়গায় সড়ক ও ফুটপাত দখল করে অবৈধভাবে গড়ে উঠা পাঁচ শতাধিক দোকানপাট ও স্থাপনা উচ্ছেদ করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। এর মধ্যে অসংখ্য স্থায়ী কাঠামোও রয়েছে। এছাড়া ফুটপাতে চলে আসা বিভিন্ন দোকানপাটের বর্ধিত অংশও ভেঙে দেয়া হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুর দেড়টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট চৈতী সর্ববিদ্যা, স্টেট অফিসার রেজাউল করিম ও স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন। অংশ নেন মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম। জানা গেছে, আগ্রাবাদ বাণিজ্যিক এলাকা, কমার্স কলেজ রোড, বাদামতলী মোড়, সিজিএস বিল্ডিং এর সামনের রাস্তা, এক্সেস রোড, আগ্রাবাদ শিশুপার্ক রোড এবং মা ও শিশু হাসপাতালের সামনের রাস্তা ও ফুটপাতে অভিযান পরিচালিত হয়।

অভিযানের বিষয়ে সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী আজাদীকে বলেন, ফুটপাত মানুষের হাঁটার জন্য নির্মাণ করা হয়েছে, ব্যবসার জন্য নয়। ফুটপাতে ব্যবসা করলে মানুষ হাঁটবে কোথায়? তাই মানুষের হাঁটার ফুটপাতে কোনো হকার বসতে দেব না। ফুটপাত দখলমুক্ত করতে আমাদের যে অভিযান শুরু হয়েছে তা অব্যাহত থাকবে। একইসঙ্গে উচ্ছেদের পর পুর্নদখল ঠেকাতে মনিটরিং করা হবে।

আবুল হাশেম আজাদীকে বলেন, অনেক বড় অভিযান পরিচালিত হয়। বিশেষ করে জাম্বুরি পার্কের রোড থেকে মা ও শিশু হাসপাতালের পুরো সড়কে অবৈধভাবে অসংখ্য স্থায়ী দোকান এবং ঘরবাড়ি করা হয়। সেগুলো উচ্ছেদ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধ৪৬ কোটি টাকার অনিয়ম অধিকতর তদন্তে দুদক
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা