থানা ভবনে উঠে স্কুল ছাত্রটি যা করল

কক্সবাজার প্রতিনিধি | সোমবার , ১৮ এপ্রিল, ২০২২ at ৪:৫৩ পূর্বাহ্ণ

নারায়ণগঞ্জের এক মর্মান্তিক ঘটনার প্রতিবাদ জানাতে কক্সবাজার সদর থানা ভবন থেকে লাফ দিয়ে আত্মহত্যার চেষ্টা করে ওসাইমিম নামের এক স্কুলছাত্র। এ সময় সে নিজের শরীরে ব্লেড দিয়ে আঘাত করে। কক্সবাজার সদর থানা পুলিশ এ তথ্য জানিয়েছে। স্কুল ছাত্র ওসাইমিম উখিয়ার পালংখালী ইউনিয়নের শাহজাহানের ছেলে এবং বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমির ১০ম শ্রেণির ছাত্র।
পুলিশ জানায়, অনলাইনে ক্লাস করতে গিয়ে নারায়ণগঞ্জের এক মেয়ের সাথে পরিচয় ঘটে স্কুল ছাত্র ওসাইমিমের। এরপর তার সাথে মাঝেমধ্যেই যোগাযোগ হত মেয়েটির। মেয়েটি প্রায়ই পিতার হাতে সে ও তার মায়ের নির্যাতনের শিকার হওয়ার ঘটনা ছেলেটিকে জানাতো। পরে পিতার সাথে মায়ের ছাড়াছাড়ি হয়ে যায় এবং মেয়েটি মায়ের সাথে ভিন্ন বাসায় ওঠে। সেখানে মাস দেড়েক আগে সেই মেয়েটি আত্মহত্যা করে। এরআগে মেয়েটি ধর্ষণের শিকার হয়েছে বলেও দাবি এ স্কুলছাত্রের। আর এমন ঘটনার প্রতিবাদ জানাতেই ছেলেটি শনিবার বিকালে কক্সবাজার সদর থানার ছাদ থেকে লাফ দিয়ে আত্মহত্যার চেষ্টা করে।
কক্সবাজার সদর থানার পরিদর্শক (তদন্ত) সেলিম উদ্দিন জানান, ওই স্কুল ছাত্রটি মাস দেড়েক আগে আরো একবার আত্মহত্যার চেষ্টা করেছিল নিজ বাসাতে। পরে পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।
তিনি জানান, স্কুল ছাত্রটি শনিবার বিকালে আকস্মিকভাবে কক্সবাজার সদর থানা ভবনের তিন তলার সিঁড়িতে ওঠে সেখান থেকে লাফ দিয়ে আত্মহত্যার চেষ্টা করলে ওসি শেখ মুনীরুল গীয়াস তাকে দীর্ঘক্ষণ বুঝিয়ে নিবৃত্ত করে। এ সময় ছেলেটি যাতে ওপর থেকে লাফ দিয়ে নীচে পড়ে মারা না যায়, সেজন্য কম্বলসহ অন্যান্য সরঞ্জামাদি নিয়ে প্রস্তুত ছিল পুলিশের আরেকটি দল।
এই পুলিশ কর্মকর্তা জানান, একটি পরিবারের ঘটনা জানার পরও তা রোধ করতে না পারার গ্লানি থেকেই প্রতিবাদস্বরূপ ছেলেটি আত্মহত্যার চেষ্টা করে। তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং বর্তমানে তার অবস্থা উন্নতির পথে।

পূর্ববর্তী নিবন্ধছাত্রদলের নেতৃত্বে শ্রাবণ ও জুয়েল
পরবর্তী নিবন্ধগরু মারা যাওয়ার শোকে কীটনাশক পান!