তৈলারদ্বীপ সেতুর গোড়ায় মাটি ধস

ঝুঁকি নিয়ে যান চলাচল

বাঁশখালী প্রতিনিধি | শনিবার , ১৬ জুলাই, ২০২২ at ৬:৩৫ পূর্বাহ্ণ

শঙ্খ নদীর তৈলারদ্বীপ সেতুর বাঁশখালী অংশে গোড়া থেকে মাটি সরে গিয়ে যান চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। সওজের পক্ষ থেকে সৃষ্ট গর্তে মাটি ও বালির বস্তা দিলেও দিন দিন তা বৃহৎ আকার ধারণ করায় সাধারণ জনগণ ও চলাচলকারী যানবাহন শ্রমিকদের মাঝে আতংক বিরাজ করছে।
জানা যায়, কয়দিনের প্রবল বর্ষণের ফলে শঙ্খ নদীর তৈলারদ্বীপ সেতুর বাঁশখালী অংশে ব্রিজের পাশে মাটি সরে গিয়ে গর্তের সৃষ্টি হয়। এতে সড়কের কিছু অংশ ভেঙে পড়ায় ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে যান চলাচল। এ খবর প্রশাসন ও সওজের দায়িত্বশীলদের কাছে পৌঁছলে তারা সেখানে মাটি ও বালির বস্তা দিয়ে গর্ত ভরাটের চেষ্টা করে। তবে তাতে খুব একটা লাভ হয়নি বলে জানান স্থানীয়রা। গতকাল শুক্রবার সরজমিনে পরিদর্শনকালে স্থানীয় পথচারীরা ও পরিবহন শ্রমিকরা দৈনিক আজাদীকে জানান, এটা খুব শীঘ্রই গুরুত্ব সহকারে সংস্কার করা না হলে যেকোনো সময় বড় ধরনের বিপদ হতে পারে।
এ ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করা হলে বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী দৈনিক আজাদীকে জানান, এ ব্যাপারে সওজ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জানাবেন। উল্লেখ্য, দক্ষিণ চট্টগ্রামের একমাত্র টোল সেতু শক্সখ নদীর তৈলারদ্বীপ সেতু। প্রতি বছর এ সেতু থেকে কোটি টাকার উপরে ইজারা পেয়ে থাকে সরকার। আর এটি বাঁশখালী হয়ে কক্সবাজার, চকরিয়া, পেকুয়া, মহেশখালী, কুতুবদিয়া যাওয়ার একমাত্র সেতু। এর মধ্য দিয়ে প্রতিদিন হাজার হাজার যানবাহন চলাচল করে।

পূর্ববর্তী নিবন্ধশিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে ‘ডবল্লে’ গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধবাস-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ নিহত ১