তির্যকের ‘ইডিপাস’ নাটক কাল

| সোমবার , ২০ জুন, ২০২২ at ১২:০০ অপরাহ্ণ

থিয়েটার ইন্‌স্টিটিউট চট্টগ্রাম মিলনায়তনে আগামীকাল মঙ্গলবার সন্ধ্যে সাতটায় তির্যক নাট্যদলের নাটক প্রাচীন গ্রীক ট্ট্যাজেডি সফোক্লিসের ‘ইডিপাস‘ পরিবেশিত হবে। তির্যক নাট্যদল প্রযোজনা আহমেদ ইকবাল হায়দার নির্দেশিত ‘ইডিপাস’ নাটকের ১৫২ টি প্রদর্শনী সম্পন্ন হয়েছে।

নাটকের অগ্রিম টিকেট টিআাইসি হল কাউন্টারে পাওয়া যাবে। ট্ট্যাজেডি মানব জীবনের এক শোচনীয় দুর্ভাগ্যের কাহিনী-জীবনের বিপন্নতার এক মর্মান্তিক ইতিবৃত্ত। মানুষের অপরিসীম হতাশা আর অসহায়ত্ব চিত্রিত হয়েছে। এরকম অব্যক্ত চিত্তদহনের ছবি পৃথিবীর অন্য ভাষার সাহিত্যে আগে দেখা যায় নি।

গ্রীক ট্ট্যাজেডির অন্যতম শ্রেষ্ঠ কাহিনী ‘ইডিপাস’- যেখানে জীবন একই সঙ্গে নিষ্ঠুর এবং মহিমান্বিত। ভাগ্যহত ইডিপাস, বিপর্যস্ত জীবনের মধ্যে তার বিধাতাকে প্রত্যক্ষ করেছেন-যে বিধাতা ভয়ংকর। সত্যান্বেষনের পাশাপাশি অনিশ্চয়তার বিপুল তরঙ্গে ভেসে চলেন ইডিপাস তৃণখণ্ডের মতো। এই নাটকে অভিনয়ে ও নেপথ্যে রয়েছেন- মাহববুল ইসলাম রাজিব, অমিত চক্রবর্ত্তী, সুজিত চক্রবর্ত্তী, ফারজানা ইসলাম টিনা, সাইদুর রহমান চৌধুরী, রিপন বড়ুয়া, জুয়েল চাকমা, সানজিদা আকতার রূপা, অজয় ত্রিপুরা, হ্‌্রদয় দেব, মিখাইল মোহাম্মদ রফিক, মফিজুর রহমান ও আহমেদ ইকবাল হায়দার। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমহানগর লায়ন্স ক্লাবের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
পরবর্তী নিবন্ধসম্পর্কের ভিন্ন চিত্রের গল্পে ‘পগ গার্ল’