তিন সড়কের চার পয়েন্টে অভিযান, জরিমানা

ফিটনেসবিহীন গাড়ি

আজাদী প্রতিবেদন | বুধবার , ২৪ এপ্রিল, ২০২৪ at ১১:০৮ পূর্বাহ্ণ

চট্টগ্রামে ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে। চট্টগ্রামঢাকা মহাসড়ক, চট্টগ্রামখাগড়াছড়ি এবং চট্টগ্রামকাপ্তাই সড়কের পৃথক চারটি পয়েন্টে গতকাল মঙ্গলবার ৪টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। চট্টগ্রামঢাকা মহাসড়কের সীতাকুণ্ড এলাকায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন বিআরটিএ চট্টগ্রাম বিভাগের ভ্রাম্যমাণ আদালত নং ১২এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মিশকাতুল তামান্না। এ সময় বিআরটিএ চট্টমেট্রো১ সার্কেলের মোটরযান পরিদর্শক ফাহাদ শিকদার উপস্থিত ছিলেন। অভিযানকালে ৬টি গাড়ির বিরুদ্ধে মামলা করে ১৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এর মধ্যে দুটি গাড়ির চালকের লাইসেন্স ছিল না। তাদের কাছ থেকে আদায় করা হয় ৬ হাজার টাকা। ফিটনেসবিহীন ২টি গাড়ি থেকে আদায় করা হয় ৫ টাকা এবং হেলমেটবিহীন দুটি মোটরসাইকেল থেকে ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

চট্টগ্রামকাপ্তাই সড়কের রাঙ্গুনিয়া এলাকায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন রাঙ্গুনিয়ার সহকারী কমিশনার (ভূমি) মারজান হোসাইন। এ সময় বিআরটিএ চট্টমেট্রো২ সার্কেলের মোটরযান পরিদর্শক মোহাম্মদ শাহাদাত হোসেন চৌধুরী উপস্থিত ছিলেন। অভিযানকালে তিনটি গাড়ির বিরুদ্ধে মামলা করে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এর মধ্যে লাইসেন্সবিহীন ২টি গাড়ি থেকে ১০ হাজার টাকা এবং ফিটনেসবিহীন একটি গাড়ি থেকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

চট্টগ্রামকাপ্তাই সড়কের কুয়াইশ রাস্তার মাথায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ফারহানুর রহমান। এ সময় বিআরটিএ চট্টমেট্রো২ সার্কেলের মোটরযান পরিদর্শক পলাশ খিসা ও মোহাম্মদ আলাউদ্দিন উপস্থিত ছিলেন। এ সময় ১৬টি গাড়ির বিরুদ্ধে মামলা করে ৩৬ হাজার ৫শ টাকা জরিমানা আদায় করা হয়। এর মধ্যে লাইসেন্সবিহীন ৭টি গাড়ি চালানোর দায়ে ১৭ হাজার ৫০০ টাকা, ফিটনেসবিহীন ৫টি থেকে ১৫ হাজার টাকা, ট্যাক্সটোকেনবিহীন ২টি গাড়ি থেকে ২ হাজার টাকা, হেলমেটবিহীন দুটি মোটরসাইকেল থেকে ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

চট্টগ্রামখাগড়াছড়ি সড়কের হাটহাজারী এলাকায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন হাটহাজারীর সহকারী কমিশনার (ভূমি) মেহেরাজ শারমিন। এ সময় উপস্থিত ছিলেন বিআরটিএ চট্টগ্রাম বিভাগের মোটরযান পরিদর্শক তীর্থ প্রতিম বডুয়া। অভিযানে ১২টি গাড়ির বিরুদ্ধে মামলা করে ১২ হাজার ৫শ টাকা জরিমানা আদায় করা হয়। এর মধ্যে লাইসেন্সবিহীন ৫টি গাড়ি থেকে সাড়ে ৫ হাজার টাকা, ফিটনেসবিহীন ২টি গাড়ি থেকে ৩ হাজার টাকা, হেলমেটবিহীন ৫টি মোটরসাইকেল থেকে ৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। চট্টগ্রাম জেলা পুলিশ এবং হাইওয়ে পুলিশের সহায়তায় পরিচালিত অভিযান অব্যাহত থাকবে বলে বিআরটিএ সূত্র জানিয়েছে।

পূর্ববর্তী নিবন্ধ২৮ বছর পর মামলার সমাপ্তি
পরবর্তী নিবন্ধআফতাবুর রহমান শাহীনের ত্যাগ বিএনপি আজীবন স্মরণ রাখবে