তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা রোববার

চুয়েট কেন্দ্রে অংশ নেবেন ৭ হাজার ৬২৮ জন পরীক্ষার্থী

| বৃহস্পতিবার , ২৯ ফেব্রুয়ারি, ২০২৪ at ৬:৩৯ পূর্বাহ্ণ

তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (চুয়েট, কুয়েট ও রুয়েট) গুচ্ছের ২০২৩২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা আগামী ৩ মার্চ (রোববার) সকাল ১০টায় চুয়েট ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। পরীক্ষা উপলক্ষে গতকাল বুধবার বেলা ৩টায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, বিভিন্ন সেবা সংস্থা ও প্রতিষ্ঠানের প্রতিনিধিগণের সঙ্গে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট অব বাংলাদেশ (আইইবি), চট্টগ্রাম কেন্দ্রস্থ চুয়েট রিসোর্স সেন্টারে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন চুয়েটের ভিসি প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম।

উল্লেখ্য, এবারের ভর্তি পরীক্ষায় ১২টি বিভাগে ভর্তির জন্য নিয়মিত ৯২০ আসনের (১১টি উপজাতি কোটাসহ মোট ৯৩১ আসন) বিপরীতে মোট ৭ হাজার ৬২৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন। এরমধ্যে ‘ক’ গ্রুপে (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) মোট ৬ হাজার ৯১২ জন এবং ‘খ’ গ্রুপে (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ) মোট ৭১৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন।

সমন্বয় সভায় আসন্ন ভর্তি পরীক্ষা উপলক্ষে চুয়েট প্রশাসনের পক্ষ থেকে আইনশৃঙ্খলা পরিস্থিতি ও ট্রাফিক নিয়ন্ত্রণ এবং সার্বিক নিরাপত্তা ব্যবস্থা বিষয়ে বিভিন্ন সরকারিবেসরকারি সেবা সংস্থার প্রতিনিধিদের কাছে সহযোগিতা কামনা করেন ভিসি। এতে উপস্থিত ছিলেন চুয়েটের প্রোভিসি অধ্যাপক ড. জামাল উদ্দীন আহাম্মদ, ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম, নিরাপত্তা উপদেষ্টা অধ্যাপক ড. আশুতোষ সাহাসহ বিভিন্ন সেবা সংস্থা ও প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসাকিবদের হারিয়ে ফাইনালে তামিমের বরিশাল
পরবর্তী নিবন্ধমাদকদ্রব্য উদ্ধারে শ্রেষ্ঠ ইউনিটের পুরস্কার পেল সিএমপি