তারেক যুক্তরাজ্যে বসে ষড়যন্ত্রের জাল বুনছেন : মাহতাব

| রবিবার , ২৭ আগস্ট, ২০২৩ at ৫:৪০ পূর্বাহ্ণ

বাংলাদেশের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্রই এবার সফল হবে না বলে মন্তব্য করেছেন নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল শনিবার বিকেলে চান্দগাঁও থানা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। নগরীর বহদ্দারহাটে এখলাসুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত সভায় মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, একাত্তরের পরাজিত শক্তির প্রত্যক্ষ মদদে ও পরিকল্পনায় পাকিস্তান ও মার্কিনী গোয়েন্দা সংস্থার তত্ত্বাবধানে ১৫ অগাস্ট বঙ্গবন্ধু ও উনার পরিবারকে নিশ্চিহ্ন করার ঘৃণ্য মিশন পরিচালিত হয়। এ ধারাবাহিকতায় ২১ অগাস্টে গ্রেনেড হামলার মূল উদ্দেশ্য ছিল আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করা এবং বাংলাদেশে সবচেয়ে বড় রাজনৈতিক শক্তির চিহ্ন মুছে দেয়া। এই দুটি ঘটনার মূল শিখন্ডি ও খলনায়ক হল যথাক্রমে জিয়াউর রহমান ও তার পুত্র তারেক রহমান। তারেক রহমান পলাতক আসামি হয়ে যুক্তরাজ্যে বিলাসবহুল জীবন যাপন করছেন এবং বাংলাদেশের অস্তিত্বের বিরুদ্ধে ষড়যন্ত্রের জাল বুনছেন। খবর বিডিনিউজের।

সভায় প্রধান বক্তা নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, বিএনপি কোনো রাজনৈতিক দল নয়। সমাজের কিছু দুর্মূখ মানুষের আস্তানা। এই আস্তানায় স্বাধীনতাবিরোধী শক্তির বশংবদরা জড়ো হয়েছে। তাদের একমাত্র লক্ষ্য হচ্ছে একাত্তরের পরাজিত শক্তির এজেন্ট ও যে সকল বিরোধী রাষ্ট্র আমাদের মুক্তিযুদ্ধের বিজয় বানচাল করতে বঙ্গোপসাগরে নৌবহর পাঠিয়েছিল, তাদের এজেন্ডা বাস্তবায়ন করা। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে একটি বিদেশী পরাক্রমশালী দেশ বঙ্গোপসাগরে আধিপত্য প্রতিষ্ঠার জন্য এদেশে তাদের একটি তাবেদার সরকার প্রতিষ্ঠার ছক তৈরি করেছে।

সভায় সংসদ সদস্য ও নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ বলেন, ষড়যন্ত্রের মাধ্যমে অতীতে আওয়ামী লীগকে বারবার ক্ষমতাচ্যুত করা হয়েছে। তাই আওয়ামী লীগ জনগণের দল হিসেবে জনগণই আওয়ামী লীগের মূল ক্ষমতার উৎস। চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক আবু তাহেরের সভাপতিত্বে এবং প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন নগর কমিটির সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সম্পাদকমণ্ডলীর সদস্য মো. হোসেন, মহিলা বিষয়ক সম্পাদিকা জোবাইরা নার্গিস খান, ওয়ার্ড আওয়ামী লীগের সামশুল আলম, নাজিম উদ্দীন চৌধুরী, আইয়ুব খান, নিজাম উদ্দীন নিজু প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধপশ্চিম বাকলিয়া সমাজ কমিটির কবরস্থানের জন্য শিক্ষা উপমন্ত্রীর অনুদান
পরবর্তী নিবন্ধসকল ষড়যন্ত্র মোকাবেলা করে অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে