তরুণদের কর্মসংস্থানের ঠিকানা হচ্ছে শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার

নির্মাণ কাজের উদ্বোধনে প্রতিমন্ত্রী পলক

বান্দরবান প্রতিনিধি | রবিবার , ৬ মার্চ, ২০২২ at ৮:৩৪ পূর্বাহ্ণ

বান্দরবানে তিন একর জায়গায় শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার বান্দরবান সদরের সুয়ালকে এই প্রকল্পের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। সভাপতিত্ব করেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। অন্যান্যের মধ্যে বান্দরবান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ ইমাম আলি, বান্দরবান ৬৯ পদাতিক রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জিয়াউল হক, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, পুলিশ সুপার জেরিন আখতার, মেয়র ইসলাম বেবী, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ প্রমুখ উপস্থিত ছিলেন।
সংশ্লিষ্টরা জানায়, উপজেলার সুয়ালক ইউনিয়নের হলুদিয়ায় বান্দরবান বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস এলাকায় ৩ একর জায়গায় ৮৪ কোটি টাকা ব্যয়ে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার নির্মাণ করা হচ্ছে। বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের তত্ত্বাবধানে ও বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক সহযোগিতায় প্রকল্পটি নির্মাণ করা হবে।
প্রতিমন্ত্রী আরো বলেন, সরকার বৈষম্য দূর করে ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলেছেন, তরুণদের কর্মসংস্থানের নতুন ঠিকানা হচ্ছে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার। দেশের ৬৪টি জেলায় প্রকল্পটির কাজ শেষ হলে লক্ষাধিক তরুণ-তরুণীর কর্মসংস্থান সৃষ্টি করতে পারবো। পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, পার্বত্যবাসীর জন্য অত্যন্ত আনন্দের দিন আজ। পাহাড়ের তরুণ-তরুণীদের কর্মসংস্থানের জন্য এ সেন্টার নির্মিত হচ্ছে। হাজার হাজার মানুষের কর্মসংস্থান তৈরি করে দিবে। পার্বত্যাঞ্চলে শান্তি প্রতিষ্ঠায় সরকার পার্বত্য শান্তি চুক্তি করেছিল, এখন পার্বত্যবাসীর ভাগ্যের উন্নয়নে নানামুখী উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন করে করছেন।

পূর্ববর্তী নিবন্ধধর্মীয় অনুশাসন মেনে চললে মানবিক সমাজ প্রতিষ্ঠা সম্ভব
পরবর্তী নিবন্ধআন্তর্জাতিক সমুদ্র মহড়ায় অংশ নিতে নৌবাহিনীর যুদ্ধ জাহাজের চট্টগ্রাম ত্যাগ