তদন্তের অগ্রগতি প্রতিবেদন হাইকোর্টে

মিতু হত্যা মামলা

আজাদী প্রতিবেদন | সোমবার , ১ ফেব্রুয়ারি, ২০২১ at ৬:২২ পূর্বাহ্ণ

সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলায় তদন্তের লিখিত অগ্রগতি প্রতিবেদন হাইকোর্টে দাখিল করা হয়েছে। আগামী ৪ ফেব্রুয়ারি অগ্রগতি প্রতিবেদনের ওপর হাইকোর্ট শুনানি করবেন বলে জানা গেছে। মামলাটির তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রোর পরিদর্শক সন্তোষ চাকমা গতকাল আজাদীকে জানান, গত ২৭ জানুয়ারি মামলার তদন্তের অগ্রগতি প্রতিবেদন হাইকোর্টে দাখিল করা হয়।
এর আগে গত বছরের ২ ডিসেম্বর তদন্তের লিখিত অগ্রগতি প্রতিবেদন চেয়েছিলেন হাইকোর্ট। এ মামলায় মোতালেব মিয়া প্রকাশ ওয়াসিম নামে এক আসামির জামিন শুনানিকালে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও মো. মোস্তাফিজুর রহমান এ আদেশ দেন। এ সময় আদালত ৩১ জানুয়ারির মধ্যে তদন্তের অগ্রগতি প্রতিবেদন চেয়ে আসামির জামিন আবেদন ৪ ফেব্রুয়ারি পর্যন্ত মূলতবি রেখেছিলেন।
জানা গেছে, এ মামলায় ওয়াসিম পুলিশের হাতে গ্রেপ্তার হয়ে চার বছর ধরে জেলে রয়েছেন। ২০১৬ সালের ৫ জুন সকালে নগরীর ও আর নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে গুলি ও ছুরিকাঘাতে নিহত হন তৎকালীন পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু।
এ ঘটনায় বাবুল আক্তার বাদী হয়ে পাঁচলাইশ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় সন্দেহভাজন হিসেবে আবু নসুর গুন্নু, শাহ জামান ওরফে রবিন, সাইদুল আলম শিকদার ওরফে সাক্কু, শাহজাহান, মো. আনোয়ার ও মোতালেব মিয়া প্রকাশ ওয়াসিম নামে কয়েকজনকে আটক করে পুলিশ।
এই হত্যাকাণ্ডে অস্ত্র সরবরাহকারী হিসেবে আটক হন এহতেশামুল হক ভোলা ও তার সহযোগী মো. মনির। তাদের কাছ থেকে পয়েন্ট ৩২ বোরের একটি পিস্তল উদ্ধার করা হয়, যা মিতু হত্যায় ব্যবহৃত হয়েছে বলে পুলিশ দাবি করে। এছাড়া এক আসামির স্বীকারোক্তিতে মিতু হত্যার পরিকল্পনাকারী হিসেবে বাবুল আক্তারের সোর্স হিসেবে পরিচিত মো. মুছার নাম ওঠে আসে।

পূর্ববর্তী নিবন্ধটেস্টের প্রস্তুতিটা ভালোই সেরে নিল ওয়েস্ট ইন্ডিজ
পরবর্তী নিবন্ধপ্রতি জেলায় একটি সরকারি স্কুলে ইংরেজি ভার্সন চালু করা হবে