তত্ত্বাবধায়ক ছাড়া নির্বাচন হতে দেওয়া হবে না : মির্জা ফখরুল

| শনিবার , ১ অক্টোবর, ২০২২ at ১১:২১ পূর্বাহ্ণ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আবারও বললেন, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো নির্বাচন তারা হতে দেবেন না। গতকাল শুক্রবার বিকালে গাজীপুরের কাপাসিয়া মাঠে এক স্মরণ সভায় তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হলে আওয়ামী লীগ ‘৩০ সিটও’ পাবে না, সে কারণেই তাদের ‘ভয়’। খবর বিডিনিউজের।
তিনি বলেন, আওয়ামী লীগের নেতা-নেত্রী ও মন্ত্রীদের যারা এ কথা বার বার বলছেন, তত্ত্বাবধায়ক সরকার হবে না’- এটা (তত্ত্বাবধায়ক সরকার) জনগণের দাবি, জনগণের কাছে মাথা নত করেন এবং তত্ত্বাবধায়ক সরকারের বিধান চালু করেন; এটা আপনাদেরই করতে হবে। আমরা বলতে চাই, তত্ত্বাবধায়ক সরকার হবে, তত্ত্বাবধায়ক সরকার না হলে এদেশে কোনো নির্বাচন হবে না, নির্বাচন হতে দেওয়া হবে না।
ক্ষমতাসীনদের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব চিৎকার করে বলতেছেন, ‘দিবাস্বপ্ন’ দেখছি আমরা। আপনারা আরেকবার বলছেন, বিশ্ব নেতারা বললেও এখানে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হবে না। কেনো রে ভাই? তত্ত্বাবধায়ক সরকারকে এত ভয় কেন? তার মানে, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হলে আপনারা জীবনেও ক্ষমতায় আসতে পারবেন না, ৩০টা সিটও পাবে না। পাবে?… এটাই হচ্ছে ভয়ের কারণ।
সরকারের উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, তোমরা যদি ভালো চাও, জনগণের চোখের ভাষায় বোঝ, দেয়ালের লিখন পড়, তাহলে বুঝবে, এদেশের মানুষ এটা বলতে চায় যে, দয়া করে বিদায় হও। আমাদের রেহাই দাও। আমি সোজা কথায় ইংরেজিতে বলি, সেইভ একজিট নিয়ে নাও, নিরাপদে প্রস্থান করো। তার জন্য কী করতে হবে? তোমরা পদত্যাগ করো, পদত্যাগ করে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করো এবং সংসদ বিলুপ্ত করতে হবে। এরপরে যে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নতুন নির্বাচন কমিশন হবে সেই কমিশন সংসদ নির্বাচন ও সরকার গঠন করতে সাহায্য করবে।

পূর্ববর্তী নিবন্ধসুখের সব আয়োজন তবুও চাপাকষ্ট বৃদ্ধাশ্রমে
পরবর্তী নিবন্ধ‘আবাসিক সুবিধা পেলে উঠে আসবে অনেকই’