ড্রেজার নৌকার সঙ্গে ধাক্কা, সাম্পান মাঝি নিখোঁজ

রাঙ্গুনিয়া প্রতিনিধি | রবিবার , ১২ ফেব্রুয়ারি, ২০২৩ at ৬:৩০ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়ার কর্ণফুলী নদীতে বালু উত্তোলনকারী ড্রেজার নৌকার সঙ্গে সাম্পানের ধাক্কায় নদীতে ছিটকে পড়ে সাম্পানের মাঝি নিখোঁজ হয়েছেন। গত শুক্রবার বিকেলে উপজেলার বেতাগী ইউনিয়নের গার্ডবাড়ি এলাকায় কর্ণফুলী নদীতে ঘটে এ ঘটনা। তাকে উদ্ধারে গতকাল শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ফায়ার সার্ভিসের ডুবুরি দল অভিযান চালালেও সন্ধান পায়নি। নিখোঁজ মাঝির নাম মো. এসকান্দর প্রকাশ বাচা মিয়া (৫৫)। তিনি বেতাগী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড আমিরপাড়া এলাকার মৃত মো. ইসমাঈলের ছেলে। নিখোঁজের দীর্ঘ সময় অতিবাহিত হলেও উদ্ধার না হওয়ায় নদী পাড়ে আহাজারি করছেন স্বজনরা।

স্বজনরা জানান, এসকান্দর কর্ণফুলী নদীতে যাত্রী পারাপারসহ ড্রেজিংয়ের কর্মচারীদের খাবার আনা নেওয়ার কাজ করতেন। শুক্রবার বিকেল ৩টার দিকে কর্ণফুলীতে বালু উত্তলনকারী ড্রেজার নৌকার সঙ্গে সাম্পানের ধাক্কা লাগে। এসময় সাম্পানে থাকা এসকান্দরসহ আরও একজন নদীতে ছিটকে পড়ে যায়। এসময় ড্রেজার নৌকায় থাকা কর্মীরা একজনকে উদ্ধার করলেও বাচা মিয়াকে উদ্ধার করতে পারেনি।

গতকাল রাত সাড়ে ১০টার দিকে রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা কামরুজ্জামান সুমন জানান, শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নিখোঁজ মাঝিকে উদ্ধারের কাজ করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। তবে এখনো তার সন্ধান মিলেনি।

পূর্ববর্তী নিবন্ধকমেছে উদ্ধার কাজের গতি, ফিকে হচ্ছে আশা
পরবর্তী নিবন্ধআকবরশাহ’য় একজনের কারাদণ্ড