ডিটি ও জাকির হোসেন রোডে ভারী যান চলাচল নিয়ন্ত্রণের দাবি

সিএমপি কমিশনারের হস্তক্ষেপ কামনা সুজনের

| সোমবার , ৩০ মে, ২০২২ at ৯:১৪ পূর্বাহ্ণ

 

 

নগরীর ডিটি রোড এবং জাকির হোসেন রোডে ভারী যানবাহন চলাচল নিয়ন্ত্রণে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীরের হস্তক্ষেপ কামনা করেছেন নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন। গতকাল রবিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি উক্ত বিষয়ে সিএমপি কমিশনারের হস্তক্ষেপ কামনা করেন।

এসময় তিনি বলেন, নগরীর ঢাকা ট্রাংক রোডটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি সড়ক। এ সড়কটি দিয়ে প্রতিদিন বিভিন্ন ধরনের ভারী এবং হালকা যানবাহন চলাচল করে। কিন্তু অত্যন্ত দুঃখজনক হলেও সত্যি যে বর্তমানে সড়কটি অনেকটা মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। দুর্ঘটনা যেনো এ সড়কটির নিত্যসঙ্গী। এমনকি প্রাণহানির মতো দুঃখজনক ঘটনাও ঘটছে। ট্রেইলর, স্ক্র্যাপবাহী ড্রামট্রাকসহ ভারী যানবাহনের বেপরোয়া চলাচলের কারণে অকালে ঝড়ছে তাজা প্রাণ। কখনো রাস্তা পার হতে গিয়ে পথচারী, কখনো মোটরবাইক চালক কিংবা আরোহী আবার কখনো হালকা যানবাহনের যাত্রীরা মৃত্যুর মুখে পতিত হচ্ছে।

তিনি আরো বলেন, নগরীর জাকির হোসেন সড়কটিও অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি সড়ক। এ সড়কটিও মূল নগরী থেকে নগরীর বাহিরে আসা যাওয়ার জন্য বিকল্প সড়ক হিসেবে ব্যবহৃত হয়। এ সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে দিনের একটি উল্লেখযোগ্য শ্রমঘণ্টা অপচয় হচ্ছে নাগরিক সাধারণের। তাই নগরীর ডিটি রোড এবং জাকির হোসেন রোডে ভারী যানবাহন চলাচল নিয়ন্ত্রণে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনারের সহযোগিতা কামনা করেছেন খোরশেদ আলম সুজন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধআদর্শবান ও ত্যাগী নেতাদের সামনের কাতারে আসতে হবে
পরবর্তী নিবন্ধসৈয়্যদ আহমদ শাহ সিরিকোটির (রহ.) সালানা ওরশের প্রস্তুতি সভা