ডায়াবেটিক জেনারেল হাসপাতালে ডায়ালাইসিস মেশিন দিল জেলা পরিষদ

| বৃহস্পতিবার , ২৭ জানুয়ারি, ২০২২ at ৮:২১ পূর্বাহ্ণ

 

জেলা পরিষদ চট্টগ্রামের পক্ষ থেকে চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতালে ডায়ালাইসিস মেশিন হস্তান্তর অনুষ্ঠান উপলক্ষে হাসপাতাল প্রাঙ্গণে গতকাল বুধবার সমিতির সভাপতি অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরীর সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে ডায়ালাইসিস মেশিন হস্তান্তর করেন জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম।

তিনি বলেন, ডায়ালাইসিস করা অনেক কষ্টের এবং ব্যয়বহুল। ডায়াবেটিস সকল রোগের জন্মদাতা। নানা সীমাবদ্ধতার মাঝেও ডায়াবেটিক রোগীদের সুবিধার্থে ডায়াবেটিক হাসপাতাল সব ধরনের চিকিৎসাসেবা প্রদান করছে। তিনি আরো বলেন, অসহায়, দুস্থ রোগীদের ডায়ালাইসিস চিকিৎসার জন্য কীভাবে একটি ফান্ড করা যায় সে বিষয়ে পদক্ষেপ গ্রহণ করবেন। পাশাপাশি ভবিষ্যতেও সব ধরনের সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

এতে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী সাব্বির ইকবাল। সমিতির সভাপতি অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরী বলেন, জটিল কিডনি রোগীদের জন্য ডায়ালাইসিস করানো জরুরি। হাসপাতালে নতুন ভবন নির্মাণ হলে বি ভাইরাস পজিটিভ রোগীদের জন্য আরেকটি ডায়ালাইসিস মেশিন স্থাপন করা হবে বলে জানান তিনি।

হাসপাতালের কিডনি ও ডায়ালাইসিস বিভাগের বিভাগীয় প্রধান ডা. রতন কান্তি সাহা বলেন, ডায়াবেটিক হাসপাতালের কিডনি বিভাগের রোগীদের জন্য ডায়ালাইসিস মেশিন স্থাপন করা হয়েছে। ডায়ালাইসিস রোগীদের চিকিৎসা চলাকালীন পুষ্টি পরামর্শসহ সুষম খাদ্য ব্যবস্থা ও রোগীর অবস্থা খারাপ হলে আইসিইউ/সিসিইউ বিভাগের প্রয়োজন হয়। এজন্য ডায়াবেটিক হাসপাতালে আইসিইউ/সিসিইউ বিভাগসহ ডায়ালাইসিস মেশিন ও রিএজেন্ট খুবই উন্নতমানের। মো. হাসান মুরাদের সঞ্চালনায় বক্তব্য রাখেন এএসএম জাফর, শহীদুল আলম, মো. আলী চৌধুরী, ডা. নওশাদ আজগর চৌধুরী ও জাহিদুল ইসলাম মনসুর। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধকরোনা ভ্যাকসিনের আওতায় আলো মাদকাসক্তি পুনর্বাসন কেন্দ্র
পরবর্তী নিবন্ধঅঙ্গন : মৌলিক সৃজনের অঙ্গীকার