ট্যাগ পরিবর্তন করে প্রতারণা

আজাদী প্রতিবেদন | বুধবার , ২০ এপ্রিল, ২০২২ at ১২:০৬ পূর্বাহ্ণ

পণ্যের প্রাইজ ট্যাগের উপর নতুন প্রাইজ ট্যাগ লাগিয়ে ভোক্তাদের নিকট থেকে বাড়তি মূল্য নিচ্ছিল নগরের আফমি প্লাজার এপেক্স সু’র একটি আউটলেট। গতকাল মঙ্গলবার (১৯ এপ্রিল) ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর পরিচালিত অভিযানে এর সত্যতা মিলে। এসময় ক্রেতা ঠকানোর অপরাধে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া মিমি সুপার মার্কেটের পাশে কেবিএইচ প্লাজার সেলিম পাঞ্জাবি’কে এক লাখ টাকা এবং রাজস্থানকে (পাঞ্জাবির আউটলেট) এক লাখ টাকা এবং ভাসাবি শপিং মল নামের প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে অংশ নেয়া সংস্থাটির চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ দৈনিক আজাদীকে বলেন, রাজস্থান আমদানির কোনো ভাউচার দেখাতে পারেনি। এপেক্স সু পণ্যের দামের স্টিকারের উপর নতুন স্টিকার লাগিয়েছে। সেলিম পাঞ্জাবি ফিক্সড প্রাইজ লিখলেও ফিক্সড প্রাইজ সেট করেনি। তারা আমদানিকৃত ও অন্যান্য পাঞ্জাবির মূল্যের ভাউচারও সংরক্ষণ করেনি। ভাসাবি শপিং এ একটি শাড়ির মূল্য লিখেছে ২৯ হাজার ৯৭৫ টাকা। কিন্তু ক্রয় মূল্য কত সে ভাউচার তারা দখাতে পারেনি।

অভিযানে অন্যান্যের মধ্যে অংশ নেন সংস্থাটির চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার, সহকারী পরিচালক মো. আনিছুর রহমান ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. দিদার হোসেন।

পূর্ববর্তী নিবন্ধঅফিস যাওয়ার পথে শিক্ষার্থী-দোকানকর্মীদের সংঘর্ষে আহত নাহিদের মৃত্যু
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা