টেকনাফে ৭ কেজি আইস ও ৩ লাখ ইয়াবাসহ দুই মিয়ানমারের নাগরিক গ্রেপ্তার

নাইক্ষ্যংছড়ির ঘুমধুমে ৩৭ কোটি টাকার আইস জব্দ

| শুক্রবার , ১২ মে, ২০২৩ at ৫:২৫ পূর্বাহ্ণ

কক্সবাজারের টেকনাফ সীমান্তে আলাদা তিন অভিযানে সাত কেজি ৩৮২ গ্রাম ক্রিস্টাল মেথ বা আইস এবং পৌনে তিন লাখের বেশি ইয়াবা জব্দ করেছে বিজিবি। এ সময় মিয়ানমারের দুই নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে। গত বুধবার রাতে উপজেলার হ্নীলা ও সাবরাং ইউনিয়নে এসব অভিযান চালানো হয় বলে জানিয়েছেন বিজিবির টেকনাফ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ। গ্রেপ্তার দুজন হলেনমিয়ানমারের রাখাইন রাজ্যের বুচিডং জেলার মংডু থানার প্রামপুর এলাকার মো. রবি মোল্লা (২৩) এবং মোহাম্মদ আয়াজ (২৫)। খবর বিডিনিউজের।

মহিউদ্দীন বলেন, হ্নীলা ইউনিয়নের নাফ নদীর বড়ইতলী এলাকা দিয়ে মিয়ানমার থেকে মাদকের বড় একটি চালান পাচারের খবরে বিজিবির দুইটি দল সেখানে অভিযান চালায়। টেকনাফে ৭ কেজি আইস ও পৌনে ৩ লাখ ইয়াবা জব্দ, মিয়ানমারের দুই নাগরিক গ্রেপ্তার এক পর্যায়ে নাফ নদীর শূন্যরেখা অতিক্রম করে কাঠের নৌকা নিয়ে দুজনকে আসতে দেখে সন্দেহ হয় বিজিবি সদস্যদের। তারা ওই দুজনকে থামতে নির্দেশ দিলে দ্রুত মিয়ানমারের দিকে পালানোর চেষ্টা করে নৌকায় থাকা ওই দুই ব্যক্তি। পরে ধাওয়া দিয়ে তাদেরকে আটক করা হয়। বিজিবির এ কর্মকর্তা আরও বলেন, এরপর নৌকাটিতে তল্লাশি চালিয়ে মাছ ধরার জালের ভিতরে অভিনব কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় পাওয়া যায় সাত কেজি ৩৮২ গ্রাম ক্রিস্টাল মেথ ও ৩০ হাজার ইয়াবা। ক্রিস্টাল মেথসহ আটক ব্যক্তিদের বিরুদ্ধে টেকনাফ থানায় মামলা করা হয়েছে জানিয়ে তিনি বলেন, আটক দুজনকে এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। এদিকে প্রায় একই সময়ে সাবরাং ইউনিয়নের নাফ নদীর দক্ষিণ নোয়াপাড়া এলাকায় আরেক অভিযানে ৫০ হাজার ইয়াবা উদ্ধার করা হয় বলে জানান তিনি। তবে পাচারকারিরা ইয়াবার পোটলা ফেলে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। টেকনাফে ৭ কেজি ‘আইস’ ও পৌনে ৩ লাখ ইয়াবা জব্দ, মিয়ানমারের দুই নাগরিক গ্রেপ্তার এ ছাড়া বুধবার রাতে একই ইউনিয়নের নাফ নদীর নাজিরপাড়া এলাকার অন্য আরেকটি অভিযানে ২ লাখ ইয়াবা উদ্ধার করা হয়েছে। লেফটেন্যান্ট কর্নেল মহিউদ্দীন বলেন, নাজিরপাড়া এলাকায় দিয়ে মিয়ানমার থেকে মাদকের বড় চালান পাচারের খবরে বিজিবির একটি দল সেখানে অভিযান চালায়।

এদিকে, আমাদের নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি জানিয়েছেন, নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের রেজুপাড়া বিওপি বিশেষ অভিযান চালিয়ে ৭ কেজি ৩৯৬ গ্রাম ক্রিস্টাল মেথ আইস জব্দ করা হয়েছে। যার মূল্যে ৩৭ কোটি টাকা। বুধবার ১০টা ৩০ সময় গোপন সংবাদের ভিত্তিতে কঙবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধিনস্থ রেজুপাড়া বিওপির বিশেষ টহল দলের কমান্ডার নায়েক মো. বিপুল ইসলামের নেতৃত্বে টহলদল গর্জনবনিয়া নামক স্থান থেকে মালিকবিহীন অবস্থায় ৭ কেজি ৩৯৬ গ্রাম ক্রিস্টাল মেথ আইস জব্দ করে। জব্দকৃত আইসের বাজার মূল্য ৩৭ কোটি টাকা। বিষয়টি নিশ্চিত করেছেন ৩৪ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মোঃ সাইফুল ইসলাম।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশ-আয়ারল্যান্ড দ্বিতীয় ম্যাচ আজ
পরবর্তী নিবন্ধঈদের মাসে সড়কে নিহত ৫৫২ : যাত্রী কল্যাণ সমিতি