টেকনাফে ২২ কোটি টাকার আইস ও ইয়াবা উদ্ধার

রামু প্রতিনিধি

| মঙ্গলবার , ২৬ জুলাই, ২০২২ at ৪:৪০ পূর্বাহ্ণ

কক্সবাজারের টেকনাফের খুরেরদ্বীপ এলাকায় অভিযান চালিয়ে ৩ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ২ লাখ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি।
গতকাল সোমবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ানে এক সংবাদ সম্মেলনে কক্সবাজার রামু সেক্টর কমান্ডার কর্নেল আজিজুল রউফ এসব তথ্য জানান।
এ সময় উপস্থিত ছিলেন, ২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার, উপ-অধিনায়ক মেজর লতিফুল বারি, অপারেশন অফিসার লেফটেন্যান্ট এম মুহতাসিন বিল্লাহ (শাকিল), সহকারী পরিচালক শেখ মনোয়ারুল ইসলাম প্রমুখ।
এ সময় তিনি বলেন, সোমবার ভোরে টেকনাফ ব্যাটালিয়ন ২ বিজিবির আওতাধীন হ্নীলা বিওপির দায়িত্বপূর্ণ বিআরএম-১২ হতে খুরেরদ্বীপে নাফ নদীর তীরে জঙ্গলের ভিতর বিপুল পরিমাণ মাদকদ্রব্য বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে চোরাকারবারীরা লুকিয়ে রেখেছে, গোপন সূত্রে এমন খবর পেয়ে টেকনাফ ২ বিজিবির অধিনায়কের নেতৃত্বে দুইটি বিশেষ টহলদল দ্বীপে সাঁড়াশি অভিযান পরিচালনা করে। টহলদল ৪ ঘণ্টা অভিযান চালানোর পর দ্বীপের মধ্যবর্তী স্থানে চোরাকারবারীদের একটি গোপন আস্তানা খুঁজে পায়। উক্ত আস্তানায় একটি গাছের গোঁড়ায় বিশেষভাবে লুকায়িত অবস্থায় ৩ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ২ লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের মূল্য ২২ কোটি ১০ লক্ষ ৫০ হাজার টাকা বলে জানায় বিজিবি। বিজিবির এই কর্মকর্তা আরও জানান, চোরাকারবারীদের সনাক্ত করার জন্য ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে। উদ্ধারকৃত মালিকবিহীন ক্রিস্টাল মেথ আইস এবং ইয়াবা ট্যাবলেট বর্তমানে ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হবে এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধইয়াবা বিক্রি করে পেল জাল নোট
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা